এখন পড়ছেন
হোম > জাতীয় > ফের বৈঠকে বসছেন মোদী-মমতা, ২০২১ এর আগে চড়ছে পারদ !

ফের বৈঠকে বসছেন মোদী-মমতা, ২০২১ এর আগে চড়ছে পারদ !



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দোরগোড়ায় রাজ্যের বিধানসভা নির্বাচন। আবার, এর মধ্যেই রাজ্যে চলছে করোনা সংক্রমনের দাপট। এই পরিস্থিতিতে আগামী মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক হতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নবান্ন সূত্র থেকে জানা গেছে যে, আগামী মঙ্গলবার ভার্চুয়াল বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। করোনার ভ্যাকসিন নিয়ে এই বৈঠকে আলোচনা হওয়ার সম্ভাবনা আছে। আগামী বিধানসভা নির্বাচনের প্রাক্কালে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর এই বৈঠককে কেন্দ্র করে জল্পনা বাড়ছে রাজ্যের রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত দেশের করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে পশ্চিমবঙ্গ অষ্টম স্থানে রয়েছে। দেশজুড়ে আনলক পর্ব চললেও রাজ্যে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনা সংক্রমণ। কিছুতেই লাগাম পরানো যাচ্ছে না সংক্রমণের। রাজ্যের মোট করোনা সংক্রমণ সম্প্রতি ৪ লক্ষ ৫২ হাজারের গন্ডি অতিক্রম করেছে। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ২৫ হাজারের বেশি মানুষ। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৪ লক্ষ ২০ হাজার মানুষ। করোনাতে মৃত্যু ঘটেছে প্রায় ৮ হাজার মানুষের।

আবার, প্রতিদিনের করোনা সংক্রমনেও কোন রাশ টানা যাচ্ছে না। প্রতিদিন ৪ হাজারের কাছাকাছি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। আবার সামনে রয়েছে রাজ্যের বিধানসভা নির্বাচন। যে নির্বাচনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজ্যের শাসক দল তৃণমূল ও রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির। এই আবহে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মতামত রাজনৈতিক বিশ্লেষকদের।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে আগামী মঙ্গলবার ২৪ সে নভেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক থাকার কারণে, মুখ্যমন্ত্রীর বাঁকুড়া সফরের কিছুটা পরিবর্তন ঘটানো হলো। আগামীকাল অর্থাৎ ২৩ শে নভেম্বর থেকে ২৫ সে নভেম্বর পর্যন্ত তিন দিনের বাঁকুড়া সফরের পরিকল্পনা করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার, বাঁকুড়া সফরের সময়সূচিতে রদবদল ঘটানো হলো। আজ ২২ শে নভেম্বর বাঁকুড়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামীকাল খাতরায় মুখ্যমন্ত্রীর দুটি কর্মসূচি রয়েছে। আগামীকাল প্রথমে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী, এরপর করবেন তিনি জনসভা, নবান্ন সূত্রের খবর।

এদিকে আগামী বিধানসভা নির্বাচনের নিরিখে দলের জনসংযোগ বাড়ানোর বিশেষ উদ্যোগ নিল রাজ্যের শাসক দল তৃণমূল। এ কারণে মুখ্যমন্ত্রীর বাঁকুড়া সফরের ঠিক পূর্বেই, গতকাল শনিবার জনতার দরবার নামে একটি নতুন প্রকল্প চালু করল তৃণমূল। তৃণমূলের এই জনতার দরবার প্রসঙ্গে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি মন্তব্য করেছে যে, আগামী ২০২১ এর নির্বাচনের কারণে রাজনৈতিক স্বার্থেই এ ধরনের প্রচেষ্টা তৃণমূলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!