এখন পড়ছেন
হোম > অন্যান্য > চা করে ফেলে দেন পাতা? কিন্তু নতুন কিকিভাবে ব্যবহার করে ‘ম্যাজিক’ পেতে পারেন জানলে চমকে যাবেন

চা করে ফেলে দেন পাতা? কিন্তু নতুন কিকিভাবে ব্যবহার করে ‘ম্যাজিক’ পেতে পারেন জানলে চমকে যাবেন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- আগেকার দিনের মা ঠাকুমারা বলতেন কোনো জিনিসকে যতটা সম্ভব ব্যবহার করা যায়, ততই তার মধ্যে থেকে কার্যগুণ বেরিয়ে আসে। তাই সহজে কোন জিনিস ফেলে দেওয়া উচিত নয়। শুধু মুখে বলাই নয়, তাদের জীবনেও তেমনটাই কিন্তু করতে দেখা গেছে তাদেরকে। সে তরিতরকারি থেকে শুরু করে যেকোনো জিনিস। কোথাও তরকারির ফেলে দেওয়া খোসা দিয়ে বিভিন্ন পদের রান্না করা বা ছিঁড়ে যাওয়া কাপড়কে নানা ভাবে ব্যবহার করতে দেখা গেছে আমাদের মা ঠাকুমাদের। তবে সেক্ষেত্রে বর্তমানে আমরা এই পুনর্ব্যবহার জিনিসকে এতটা বেশি গুরুত্ব দিই না। সাধারণত যা আছে, যা পাচ্ছি সেটা নিয়েই কাজ চালিয়ে দিতে চাই আমরা। নতুন করে কিভাবে কাজে লাগানো যায় এই ক্রিয়েটিভিটি দেখানোর সময় সুযোগ হয়ত কোনোটাই আমাদের নেই। তবে সে জায়গায় আসে যদি আমাদের নিত্য প্রয়োজনীয় একটা জিনিসের কথা, যা কিনা আলাদা করে ব্যবহার করতে কোন খাটনি খাটতে হয় না। তাহোলে কি একবার ভেবে দেখা যায়?

সকালবেলা ঘুম থেকে উঠে এক কাপ চায়ে চুমুক না দিয়ে দিন শুরু হওয়াটা যেন কল্পনাই করা যায় না। তাই সক্কাল সক্কাল চায়ের পেয়ালায় গলা ভিজিয়ে নিতে সকলেই খোঁজেন বেশ ভালো মানের চা। কারো পছন্দ একটু কড়া লিকার বা কারোর দুধ চা, নয়ত হালকা গন্ধযুক্ত লিকার চা খেতে পছন্দ করেন কেউ। তবে এটা খাবার পর টি-ব্যাগ বা চা পাতা সাধারণত ফেলে দিয়ে থাকি আমরা। তবে সামান্য কিছু টিপস ব্যবহার করে এই চা পাতাকেই অনায়াসে করে তোলা যায় পুনরায় ব্যবহারযোগ্য।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সার হিসেবে:- জানেন কি চায়ের পাতা গাছের সার হিসাবে যথেষ্ট ভাল কাজ করে। তাই যদি আপনার ইচ্ছে হয় গাছ করার, আর সেই উপলক্ষে যদি বাড়ির সামনের বাগান করার বা ছোট ফ্ল্যাটের ব্যালকনিকেই পারতপক্ষে পরিণত করে তোলেন ছোট বাগানে, তাহলে সেখানে গাছের গোড়ায় ফেলে দেওয়া চা পাতার জল দিতে পারেন। সেক্ষেত্রে প্রথমে ফেলে দেওয়া চা পাতা বা টি ব্যাগ একটি পাত্রে জল নিয়ে তার মধ্যে ভিজিয়ে রাখুন। তারপরে সেই জল গাছের গোড়ায় দিয়ে দিন। দেখবেন সারের থেকেও গাছ বাড়ছে তরতরিয়ে।

কাঠের জিনিস ভালো রাখতে:- কাঠের জিনিস ভালো রাখতেও চা পাতার জুড়ি মেলা ভার। তাই ফেলে দেওয়া চা পাতা বা টি-ব্যাগ একটি গরম জলের পাত্রের মধ্যে রেখে দিয়ে, সেই জল দিয়ে বাড়ির বিভিন্ন চেয়ার, টেবিল বা কাঠের আসবাবপত্র মুছে নিলে তা একেবারে নতুনের মত ঝকঝকে হয়ে ওঠে।

তেলের দাগ মেটাতে:- রান্না ঘরে থাকা বিভিন্ন জিনিসে তেলচিটে দাগ হয়ে যাওয়াটা খুব স্বাভাবিক। বা হঠাৎ করে রান্না করতে গিয়ে খানিকটা তেল পড়ে গেল মেঝেতে বা টেবিলের ওপর, সেটা মুছতে গিয়ে কাপড়ে লেগে যায় অনেক সময় তেলের দাগ। তবে সেই তেলের দাগ তুলতে যথেষ্ট হিমশিমখেতে হয় আপনাকে। কিন্তু যদি গরম জলে সারারাত চা পাতা ভিজিয়ে, সেই চা পাতার জল দিয়ে দাগ ধরা জিনিসটি ধুয়ে ফেলা যায়, তাহলে দেখবেন চা পাতা অসম্ভব ভালো কাজ করছে স্টেন রিমুভার হিসেবে।

দুর্গন্ধ দূর করতে:- জুতো থেকে দুর্গন্ধ বের হচ্ছে? বা অনেকদিন ফেলে রাখা কোন জিনিস অনেকদিন পর ব্যবহার করতে গিয়ে দেখছেন বিচ্ছিরি গন্ধ বেরোচ্ছে। তবে তা সহ্য করার দিন শেষ হয়ে গেছে। সেক্ষেত্রে ব্যবহার করা টি ব্যাগ ঘষে নিলেই অনেকাংশে আপনি দূর করতে পারবেন এই দুর্গন্ধকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!