এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আশঙ্কা সত্যি করে ভয়ঙ্কর গতিতে ওড়িশাতে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘ফণী’, বাংলায় আতঙ্ক বাড়ছে

আশঙ্কা সত্যি করে ভয়ঙ্কর গতিতে ওড়িশাতে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘ফণী’, বাংলায় আতঙ্ক বাড়ছে



অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ সকাল সাড়ে ৮ টা নাগাদ ওড়িশাতে আছড়ে পড়ল ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘ফণী’। গতকালই আবহাওয়াবিদরা জানিয়েছিলেন, ক্রমশ স্থলভাগের দিকে এগিয়ে আসার গতি বাড়াচ্ছে এই ঘূর্ণিঝড়। আর তাই প্রাথমিকভাবে বিকেলের দিকে এই ঝড় উড়িষ্যা উপকূলে আছড়ে পড়তে পারে বলে মনে করা হলেও, পরবর্তীকালে মনে করা হচ্ছিল এই ঘূর্ণিঝড় আজ সকাল ১০-১২ টার দিকে স্থলভাগে আছড়ে পড়বে।

কিন্তু বাস্তবে দেখা গেলো, তারও ঘন্টা দুয়েক আগে ঘন্টায় ১৭০ কিমি বেগে ওড়িশাতে আছড়ে পড়ল এই ঘূর্ণিঝড়। সংবাদসংস্থা সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী ওড়িশার পুরী জেলার চিল্কা হ্রদের পশ্চিমপাড় দিয়ে ঘূর্ণিঝড় ফণী স্থলভাগে আছড়ে পরে। বিভিন্ন সংবাদসংস্থা সূত্রে যে ছবি সামনে আসছে এই ঘূর্ণিঝড়ের তা রীতিমত চমকে দেওয়ার মত। ঝড়ের প্রকোপে গাছপালা রীতিমত মাটিতে নুইয়ে পড়েছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

ওড়িশার উপকূলবর্তী এলাকা দিয়ে এই ঘূর্ণিঝড় ক্রমশ পশ্চিমবঙ্গের দিকে এগিয়ে যাবে এবং আজ বিকেলের দিকে দুই মেদিনীপুর জেলার উপর আছড়ে পড়তে চলেছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। যদিও স্থলভাগের উপর দিয়ে যাওয়ার জন্য এই ঘূর্ণিঝড় ক্রমশ শক্তিক্ষয় করবে বলে মনে করা হচ্ছে, তবুও ঝড়ের তীব্রতা থেকে ক্ষয়ক্ষতির পরিমান বেশ বড় রকমের হতে পারে বলেই মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই, প্রশাসনের তরফে ঘূর্ণিঝড় ফণীর মোকাবিলা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে ,ওড়িশার উপকূলবর্তী এলাকা থেকে গতকালই প্রায় ৪ লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে, খোলা হয়েছে ৯০০-এরও বেশি ত্রাণ শিবির। তবুও, এই ঘূর্ণিঝড়ের জেরে ওড়িশা ও পশ্চিমবঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা প্রকাশ করছে মৌসম-ভবন সূত্র। বিশেষ করে যে গতিতে ওড়িশা উপকূলে আছড়ে পড়ল ফণী, তারপরে সেই আশঙ্কা আরও বাড়ল বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!