এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > বাংলার মনীষীদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘অসভ্যতা’, গ্রেপ্তার পেজের অ্যাডমিন

বাংলার মনীষীদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘অসভ্যতা’, গ্রেপ্তার পেজের অ্যাডমিন



ফেসবুক পেজের নাম ‘স্পেসিফায়েড তারকাটা’, বছর দুই আগে ফেসবুকে চালু হয় এই পেজ । প্রথম দিকে বিভিন্ন নায়ক নায়িকদের নিয়ে মজার মজার মিম, কার্টুন পোস্ট হত যার ফলে লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে ফলোয়ার সংখ্যা। কিন্তু গত কয়েকমাসে সেই মজা বদলে গেল চূড়ান্ত অশালীনতায়। নিজের জনপ্রিয়তা বাড়াতে বিভিন্ন মনীষী, বিখ্যাত মানুষদের ছবি নিয়ে পোস্ট হতে থাকে একের পর এক কুরুচিকর মিম।
পেজটির বিরুদ্ধে একের পর এক অভিযোগ জমা হতে থাকে কলকাতা পুলিশের সাইবার সেলে। সাইবার ক্রাইম অফিসাররা পেজের অ্যাডমিনকে খুঁজতে তৎপর হন। কিন্তু ‘তারকাটা’ হলে কি হবে, সাইবার দুনিয়ার এগলি ওগলি সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল থাকা অ্যাডমিনকে শনাক্ত করা সম্ভব হচ্ছিল না কিছুতেই। নিজের পরিচয় গোপন রাখতে কোনো কসুর ছাড়েননি অ্যাডমিন।
সোশ্যাল মিডিয়ায় ‘আত্মগোপন’ করেই প্রতি পোস্টেই বাড়ছিল অশালীনতা-অসভ্যতার মাত্রা। কিন্তুঅবশেষে, গতকাল রাত্রে গ্রেফতার করা হল এই পেজের অ্যাডমিন মনিময় আইচকে।
পুলিশ সূত্রে জানা যাচ্ছে, মনিময় দক্ষিণ কলকাতার একটি কলেজের পদার্থবিদ্যার তৃতীয় বর্ষের ছাত্র। মেদিনীপুরের বাসিন্দা মনিময় গড়িয়া স্টেশনের কাছে মেস ভাড়া করে থাকত। তার কাছ থেকে পুলিশ মোবাইল ফোন এবং পেনড্রাইভ বাজেয়াপ্ত করেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!