এখন পড়ছেন
হোম > অন্যান্য > ফেসবুকে ঘৃণা ছড়ান? এবার কিন্তু চরম পদক্ষেপ নিতে চলেছে কর্তৃপক্ষ – সাবধান হয়ে যান

ফেসবুকে ঘৃণা ছড়ান? এবার কিন্তু চরম পদক্ষেপ নিতে চলেছে কর্তৃপক্ষ – সাবধান হয়ে যান



অবসর সময় হোক বা গুরুত্বপূর্ন কিছু শেয়ার – বলতে গেলে সকলের জীবনের সঙ্গে এখন ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছে ফেসবুক। তবে ফেক নিউজ বা প্রোফাইল নিয়ে ফেসবুকের বিরুদ্ধে এখন ভুরিভুরি অভিযোগ ওঠায় তীব্র সঙ্কটে কতৃপক্ষ। আর ফেসবুকের এমনই এক দুর্দিনে সকলের সামনে উঠে এল বিস্ফোরক তথ্য।

সূত্রের খবর, পিউ রিসার্চের করা এক সমীক্ষা মারফত জানা গেছে, প্রতি ৪ জনের মধ্যে ১ জন মানুষ তাঁদের মোবাইল থেকে এই ফেসবুক অ্যাপ ডিলিট করে দিচ্ছেন। এমনকী ৭৪% প্রাপ্তবয়স্ক মানুষ ফেসবুকের প্রাইভেসি সেটিংস বদলানোর পাশাপাশি ১৮ থেকে ২৯ বছরের ৬৪% যুবক যুবতীরাও নিজেদের গোপনীয়তা বজায় রাখার জন্য নিজেদের প্রাইভেসি সেটিংসকে আরও কঠিন করে দিয়েছেন।

এদিকে গোদের ওপর বিষফোঁড়া হিসাবে গত বুধবারই সেনেটর প্যানেলের সামনে হাজিরা দিতে হয়েছে ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গকে। সূত্রের খবর, এইখানেই এই ফেসবুক আধিকারিক নিশ্চিত করেছেন যে ২০১৬-র মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে মত ভবিষ্যতে আর সেই তথ্য পাচার ঘটবে না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে পিউ রিসার্চের সমীক্ষা প্রসঙ্গে ওয়াশিংটন পোষ্টকে দেওয়া এই প্রতিক্রিয়ায় ফেসবুক জানায়, ‘প্রাইভেসি কন্ট্রোল অ্যাপের মাধ্যমে প্রতিদিন আমাদের তথ্যকে নিয়ন্ত্রন করছে ইউজাররা। আমাদের প্রাইভেস সেটিংস খুব সহজেই ডাউনলোড ও তথ্য ডিলিটের সুবিধা করে দিয়েছে’। সব মিলিয়ে এবার প্রত্যেকের ব্যাক্তিগত তথ্যকে রক্ষার্থে সবাইকে শিক্ষিত করতে নানা পদক্ষেপে এগিয়ে আসছে ফেসবুক।

এর সাথেসাথেই ফেক অ্যাকাউন্ট নিয়েও কড়া পদক্ষেপ নিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। কোনো অ্যাকাউন্ট সন্দেহজনক হলেই তা ডিলিট করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষ করে যেসব অ্যাকাউন্ট থেকে ঘৃণা ছড়ানোর অভিযোগ উঠছে – সেগুলি এই ডিলিটিং লিস্টের শীর্ষে আছে। আর তাই, যদি আপনার ফেসবুক পোস্ট যদি কোনোরকম বিতর্কিত হয় – তাহলে সাবধান হয়ে যান, কেননা তাহলে যেকোন দিন ডিলিট হয়ে যেতে পারে আপনার সাধের ফেসবুক অ্যাকাউন্ট।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!