এখন পড়ছেন
হোম > রাজনীতি > করোনা আবহেই বাংলায় ভোটের ঢাকে কাঠি পড়ে গেল! নির্বাচন কমিশনের বড়সড় পদক্ষেপে বাড়ছে জল্পনা

করোনা আবহেই বাংলায় ভোটের ঢাকে কাঠি পড়ে গেল! নির্বাচন কমিশনের বড়সড় পদক্ষেপে বাড়ছে জল্পনা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা ভাইরাস এখনও পর্যন্ত ভয়াবহ আকার ধারণ করেই রয়েছে গোটা ভারতবর্ষে। তবে এই ভাইরাসের তেমনভাবে কোনো ভ্যাকসিন না বেরোনোয় আগামী দিনে যে সমস্ত রাজ্যের বিধানসভা নির্বাচন রয়েছে, তা সময়ে করা সম্ভব হবে কি না, তা নিয়ে ব্যাপক চিন্তা তৈরি হয়েছিল নির্বাচন কমিশনের অন্দরমহলে। তবে করোনা ভাইরাস থাকলেও নির্বাচন যে হতে চলেছে, তা নির্বাচন কমিশনের উদ্যোগেই এবার পরিস্কার হয়ে গেল। জানা গেছে, 7 আগস্ট নির্বাচন কমিশন ভোটার তালিকার বিশেষ সংশোধনের কাজ শুরু করার বিজ্ঞপ্তি জারি করেছে।

যা আগামী 10 আগস্ট পর্যন্ত চলবে। প্রসঙ্গত উল্লেখ্য, গত 25 নভেম্বর জাতীয় ভোটার দিবস। আর তার আগেই এই তালিকা তৈরি হয়ে যাবে। জানা গেছে, আগামী নভেম্বর মাসে খসড়া ভোটার তালিকা প্রকাশিত হবে। আর তারপরেই নাম তোলা এবং বাদ দেওয়ার আবেদন গ্রহণ এবং শুনানি হবে বলে খবর। স্বাভাবিকভাবেই নির্বাচন কমিশনের এই উদ্যোগে পরিষ্কার যে, করোনা ভাইরাসের সময়কালেও তারা নির্বাচনের উদ্যোগ নেওয়া থেকে পিছিয়ে আসছে না।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, আগামী অক্টোবর মাসে বিহার বিধানসভার নির্বাচন হওয়ার কথা। তারপর 2021 সালে পশ্চিমবঙ্গ, অসম, কেরল, তামিলনাডুতে নির্বাচন। গত বিধানসভা নির্বাচনের বাংলায় নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল পয়লা মার্চ। তাই এবারে করোনা ভাইরাস থাকলেও তা হবে কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল রাজ্যের অন্দরমহলে। তবে নবান্নের একাংশ মনে করছেন, সঠিক সময়েই নির্বাচন হতে চলেছে। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগস্ট থেকে অফিসে বসে খসড়া ভোটার তালিকা গুছিয়ে নেওয়ার কাজ হবে। তার সঙ্গে প্রতিটি বুথে এক দফা করে পরিদর্শন করা হবে।

তবে যে সমস্ত রাজ্যে 2021 এর বিধানসভা নির্বাচন নেই, সেখানে এই পরিদর্শন আপাতত বন্ধ রাখা হবে বলে খবর। অর্থাৎ বিশেষজ্ঞদের মধ্যে এই ব্যাপারটি কার্যত পরিষ্কার হয়ে গেছে যে, করোনা ভাইরাস থাকলেও তাকে সঙ্গী করে নিয়েই আগামী দিনে বিধানসভা নির্বাচনের জন্য এখন থেকে খসড়া ভোটার তালিকা প্রকাশের মধ্য দিয়ে প্রস্তুতি নিতে চাইছে নির্বাচন কমিশন। সব মিলিয়ে এবার সময়ে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে কার্যত নিশ্চিত বিশেষজ্ঞরা। তবে শেষ পর্যন্ত এই ব্যাপারে কমিশনের পক্ষ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত কি জানানো হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!