এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা ভোট কি এগিয়ে আসছে? জোর জল্পনা মোদির সিদ্ধান্তে

লোকসভা ভোট কি এগিয়ে আসছে? জোর জল্পনা মোদির সিদ্ধান্তে



দেশের লোকসভা নির্বাচনের প্রস্তাবিত সময় আগামী বছর। কিন্তু প্রধানমন্ত্রীর কাজকর্মের তৎপরতা দেখে মনে হতেই পারে, অল্প দিনের মধ্যেই নির্বাচন আসন্ন। এদিন চলতি বছরে ঘোষিত বাজেট মোতাবেক কৃষকদের থেকে ধান ক্রয়ের ক্ষেত্রে কুইন্ট্যাল প্রতি মূল্য বৃদ্ধি করল কেন্দ্র সরকার। ফলে কৃষকদের থেকে ধান কেনার দাম প্রতি কুইন্টালে ২০০ টাকা বৃদ্ধি পেলো। প্রসঙ্গতঃ বিজেপি সরকার, সরকারী ঘোষণা পত্রেও ধান উৎপাদনের খরচের অন্তত ৫০ শতাংশ বেশি দাম দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অর্থমন্ত্রী অরুণ জেটলী ও চলতি বছর বাজেটে কৃষকদের উৎপাদন খরচের দেড় গুণ বেশি দাম দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। সেই মত ১৪টি খারিফ শষ্যের ন্যূনতম মূল্য বৃদ্ধি করা হয়েছে। সরকার সাধারণ ধানের দাম প্রতি কুইন্টালে ১,৫৫০ টাকা থেকে বৃদ্ধি করে ১,৭৫০ টাকা করেছে। ‘এ গ্রেড’ ধানের দাম ১,৫৯০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ১,৭৭০ টাকা। তিলের দাম ৫,৩০০ টাকা থেকে বেড়ে হয়েছে ৬,২৪৯ টাকা । এই বছর আবহাওয়া দফতর সূত্রে ভারী বর্ষার সম্ভবনার খবরে মনে করা হচ্ছে ফসলের উৎপাদনও বাড়বে। তবে মিনিমাম সাপোর্ট প্রাইস বেড়ে যাওয়ায় খাদ্যশস্যের মূল্য বৃদ্ধিরও সম্ভবনা রয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!