এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সামনে নির্বাচন, এখনও হয়নি রাজ্য কমিটি, বিজেপি নেতৃত্বের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন!

সামনে নির্বাচন, এখনও হয়নি রাজ্য কমিটি, বিজেপি নেতৃত্বের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন!



বেশ কিছুদিন হয়ে গেল দ্বিতীয়বারের জন্য রাজ্য সভাপতি দায়িত্ব নিয়েছেন দিলীপ ঘোষ। সামনেই পশ্চিমবঙ্গের বেশকিছু পৌরসভার নির্বাচন এবং তারপরেই বিজেপির পাখির চোখ 2021 এ বাংলার বিধানসভা নির্বাচন। তবে বিধানসভা নির্বাচনে বিজেপিকে ভালো ফল করতে গেলে এবং বাংলার ক্ষমতা দখল করতে গেলে পৌরসভা নির্বাচনে ভালো ফল করতেই হবে। কিন্তু যদি কোনো রাজনৈতিক দলের নির্দিষ্ট কমিটি না থাকে, তাহলে যে সংগঠন সেই দলে বেশি পাকাপোক্ত নেই, তা নিশ্চিত সকলের কাছেই।

সেদিক থেকে ভারতীয় জনতা পার্টি এখনও পর্যন্ত তাদের রাজ্য কমিটি তৈরি করতে পারেনি। যার ফলে কিভাবে তারা নির্বাচনে সাফল্য পাবে, তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে প্রশ্ন। জানা গেছে, জানুয়ারির শেষ কিংবা ফেব্রুয়ারির শুরুতে বঙ্গ বিজেপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা ছিল। কিন্তু নানা কারণে তা বাতিল হওয়ার পর, এখন কেন্দ্রীয় কমিটির ঘোষণার পরই বাংলার বিজেপির নতুন কমিটি ঘোষণা করা হবে বলে খবর পাওয়া যাচ্ছে।

কিন্তু যেখানে নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে, সেখানে বেশি দেরি করে এই কমিটি ঘোষণা করলে তো বিজেপিরই ক্ষতি! অনেকে বলছেন, দেরি হলে হবে। কিন্তু 2021 এর বিধানসভা নির্বাচনের সাফল্য পেতে হলে বিজেপিকে এই রাজ্য কমিটিকে নিয়ে কাজ করতে হবে। তাই সেদিক থেকে এই রাজ্য কমিটিতে কাদের কাদের রাখা যায়, তার ব্যাপারে খুব সতর্ক বিজেপি নেতৃত্ব।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেননা গত লোকসভা নির্বাচনে বেশ কিছু জেলায় বিজেপিকে অন্তর্ঘাতের কারণে হারতে হয়েছে‌। তাই বিধানসভাতেও যে তা হবে না, সেই ব্যাপারে নিশ্চিত নয় বিজেপি। ফলে দল অন্তপ্রাণ এবং দক্ষ সাংগঠনিক ব্যক্তিদের রাজ্য কমিটিতে জায়গা দিতে চাইছে বিজেপি নেতৃত্ব। এদিকে রাজ্য কমিটিতে বেশ কিছু নাম অন্তর্ভুক্ত করানোর ব্যাপারে কেন্দ্রের সাথে কথা বলে সিদ্ধান্ত নিতে চাইছে রাজ্য বিজেপি। অর্থাৎ, বেশ সতর্কমূলক ভাবেই এখন রাজ্য কমিটি গঠনের ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্যই ধীরগতিতে চলছে বিজেপির এই কমিটি গঠনের কাজ।

এদিন এই প্রসঙ্গে বিজেপির এক নেতা বলেন, “2021 বিধানসভা নির্বাচনে দিলীপ ঘোষকে প্রস্তাবিত কমিটির যোদ্ধাদের নিয়ে মূল লড়াইয়ে যেতে হবে। তাই অত্যন্ত সতর্ক হয়েই কমিটি গঠনের কাজ চলছে।” অন্যদিকে বর্তমানে বাংলার বিজেপির পর্যবেক্ষক হিসেবে কৈলাস বিজয়বর্গীয় দায়িত্ব সামলানোয় তাকে আর দায়িত্বে রাখা হবে কিনা, তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে সংশয়।

অনেকে বলছেন, কৈলাস বিজয়বর্গীয়কে বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পদ থেকে সর্বভারতীয় সহ-সভাপতি দায়িত্বের আনা হতে পারে। সেদিক থেকে সারা দেশের দায়িত্ব কৈলাস বিজয়বর্গীয় উপর দিয়ে পশ্চিমবঙ্গে দায়িত্ব থেকে সরিয়ে তার জায়গায় নতুন কাউকে আনা হতে পারে। সব মিলিয়ে এবার আগামী নির্বাচনের দিন এগিয়ে আসলেও বিজেপি কবে তাদের রাজ্য কমিটি গঠন করতে সক্ষম হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!