এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচনী বৈতরণী পার হতে এবার বিজেপির দেখানো পথেই গো-মাতাই ভরসা কংগ্রেসেরও

নির্বাচনী বৈতরণী পার হতে এবার বিজেপির দেখানো পথেই গো-মাতাই ভরসা কংগ্রেসেরও



ভোটের সাথে এবার গরুও যেন বড় বালাই  সব রাজনৈতিক দলের কাছে। আর কিছুদিন পরেই গো বলয় মধ্যপ্রদেশে বিধানসভা ভোট। তাই এবারে বিজেপির দেখানো পথে হেটে গোমাতার ওপরই যেন  সবথেকে বেশি ভরসা রাখছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। ইতিমধ্যেই তাঁর মানস সরোবর যাত্রায় তিনি হিন্দুত্বের তাস ছড়াতে শুরু করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

কিন্তু এবার মধ্যপ্রদেশে নির্বাচনকে ঘিরে সেই কংগ্রসই যা করল তা এককথায় দেশীয় রাজনীতিতে বড়ই বেমানান। ইতিমধ্যেই এই গোমাতার রক্ষনাবেক্ষনে মধ্যপ্রদেশের বিজেপি সরকার নজড় দিচ্ছে না বলে তোপ দেগেছে কংগ্রেস। আর এইখানেই সিঁদুড়ে মেঘ দেখছেন অনেকেই। বিজেপির মত এবার ধর্মীয় চটকদারিতে পিছিয়ে থাকতে নারাজ কংগ্রেসও শেষ পর্যন্ত ভরসা রাখলেন সেই গরুর ওপরেই।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমল নাথ বলেন, “বিজেপি মুখেই গোমাতা করে কাজে কিছু করে না।” তবে শুধু বিজেপিকে কটাক্ষ নয়, ক্ষমতায় আসলে রাজ্যের প্রতিটা পঞ্চায়েতে গোশালা করে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন এই মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি। অন্যদিকে রাজ্যের গোশালার গরুদের প্লাষ্টিক খাওয়ানোর অভিযোগ তুলেছেন এই রাজ্যের কংগ্রেস নেত্রী শোভা ওঁঝাও। কিন্তু যে দল গোমাংস খাওয়াকে সমর্থন করত সেই দলের হঠাৎই গোমাতার প্রতি দরদ দেখে খুশি বিজেপিও। তবে এ নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করেছে তাঁরা। রাজনৈতিক মহলের মতে, যে দেশে নির্বাচনের রায়ে মানুষই শেষ কথা বলে সেখানে এখন গরুকে সন্তুষ্ট রাখতে বিজেপির পাশাপাশি মাঠে নামল কংগ্রেসও। সত্যি! ভোট বড়ই বিচিত্র।।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!