এখন পড়ছেন
হোম > জাতীয় > 100% নিখুঁত নিরাপত্তা ব্যবস্থা করা যায়নি এখনও, মেনে নিচ্ছেন খোদ রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক

100% নিখুঁত নিরাপত্তা ব্যবস্থা করা যায়নি এখনও, মেনে নিচ্ছেন খোদ রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক



লোকসভা নির্বাচনের নির্বাচনের দামামা বাজার অনেক আগে থেকেই রাজ্যে বিগত পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সন্ত্রাসের কথা তুলে ধরে লোকসভা নির্বাচনে প্রায় প্রতিটি বুথেই যাতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা যায় এবং অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা যায় তার জন্য কমিশনের কাছে আবেদন জানিয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলো। আর সেই মতো কমিশনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার আশ্বাস দেওয়া হলেও ইতিমধ্যেই রাজ্যের চার দফার নির্বাচন শেষে সেই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট নয় বিরোধীরা।

বস্তুত, গত সোমবার চতুর্থ দফার ভোটের পর কেন্দ্রীয় বাহিনীর ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন তুলতে দেখা গিয়েছিল রাজ্যের বিরোধী দলের নেতাদের। এমনকি কমিশনের ভূমিকাতেও সমালোচনায় সরব হয়েছিলেন তারা। তাদের অভিযোগ ছিল, এই চতুর্থ দফার ভোটে কমিশন 98% বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে খুব বেশি হলে 96% বুথে এই কেন্দ্রীয় বাহিনী দেওয়া হয়েছিল। এমনকি বেশিরভাগ বুথেই এই কেন্দ্রীয় বাহিনী অতটা সক্রিয় ছিল না। কিন্তু এতদিন এই ব্যাপারে বিরোধী নেতাদের মুখ থেকে কমিশনের বিরুদ্ধে নানা মন্তব্য শোনা গেলেও ঠিক কী বলছে এই ব্যাপারে নির্বাচন কমিশন?


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে বলেন, “ভোট দেওয়ার জন্য ভোটারদেরই সাহস করে বেরিয়ে আসতে হবে। সবটা সবসময় 100 ভাগ নিখুঁত করা যায় না। তবে সর্বোচ্চ যা সম্ভব, সুষ্ঠু এবং অবাধ ভোটের স্বার্থে সেই পদক্ষেপই নেওয়া হবে।”

আর বিবেক দুবের এহেন বক্তব্য থেকেই অনেকে মনে করছেন যে, 100% বুথে যে কেন্দ্রীয় বাহিনী থাকবে না এবং এতদিন যে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না তা তিনিই তার মন্তব্য থেকে স্পষ্ট করে দিলেন। কিন্তু পঞ্চম দফার ভোটে নিরাপত্তা ব্যবস্থা ঠিক কতটা আঁটোসাঁটো করা হচ্ছে? এদিন এই প্রসঙ্গে বিবেক দুবে বলেন, “পরবর্তী ভোটে 578 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। তাই নিরাপত্তা থেকে কোনো বুথই বাদ যাবে না। পাশাপাশি সব বুথেই আধাসেনা যেমন থাকবে, তেমনি 142 টি কুইক রেসপন্স টিমও নামানো হবে।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!