এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > একুশের যুদ্ধে হোয়াটসঅ্যাপে বিজেপিকে রিঙের বাইরে ছুড়ে ফেলতে বুথস্তরে তৃণমূলের মহা-পরিকল্পনা

একুশের যুদ্ধে হোয়াটসঅ্যাপে বিজেপিকে রিঙের বাইরে ছুড়ে ফেলতে বুথস্তরে তৃণমূলের মহা-পরিকল্পনা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সোশ্যাল মিডিয়ায় বিজেপি যে অনেকটাই তৃণমূলের থেকে এগিয়ে, তা মাঝেমধ্যেই দলের নেতাকর্মীদের বার্তা দিতে গিয়ে বুঝিয়ে দিয়েছেন তৃনমূলের অনেক নেতৃত্বরা। স্বাভাবিক ভাবেই দলকে আরও বেশি করে সোশ্যাল মিডিয়ায় জোর দেওয়ার কথা বলতে শোনা গেছে তৃণমূল নেতাদের তরফে। তাই এবারে বিধানসভা নির্বাচনের আগে সোশ্যাল মিডিয়ায় বিজেপির অপপ্রচারের জবাব দিতে ময়দানে নামতে চলেছে আলিপুরদুয়ার জেলা তৃণমূল নেতৃত্ব।

সূত্রের খবর, ইতিমধ্যেই এই জেলার 1300 টি বুথে হোয়াটসঅ্যাপ গ্রূূুুপ তৈরি করা হচ্ছে। যার পাশাপাশি দলের একটি ফেসবুক পেজ খোলা হচ্ছে বলে খবর। মূলত এই হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে তৃণমূলের বিরুদ্ধে বিজেপি যে কুৎসা এবং অপপ্রচার করছে, তার জবাব দেওয়া হবে। জানা গেছে, 1300 টি বুথে যে হোয়াটসঅ্যাপ গ্রূূুুপ খোলা হচ্ছে, সেখানে এই গ্রূুপগুলোকে মনিটরিং করার জন্য জেলা স্তরে আরও দশটি হোয়াটসঅ্যাপ গ্রূুপ খোলা হবে। তবে ঠিক কারা কারা এই গ্রূূুুপগুলো তদারকি করবে!

তৃণমূল সূত্রের খবর, তৃণমূল ছাত্র পরিষদের অনেক কর্মী আছেন, যাদের ছাত্র সংগঠন করার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কিন্তু তারা এখন অন্য কোনো সংগঠনে যেতে পারছেন না। তাই সেই সমস্ত কর্মীদের এই গ্রূূুুপগুলো মনিটরিং করার কাজে লাগানো হবে। শুধু তাই নয়, যারা এই গ্রূূুপগুলো মনিটরিং করবেন, তাদের প্রশিক্ষণ দেওয়া হবে বলেও খবর। অর্থাৎ 2021 এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপিকে সোশ্যাল মিডিয়ায় কুপোকাত করতে এখন আলিপুরদুয়ার জেলা তৃণমূল নেতৃত্ব যে বিন্দুমাত্র সময় নষ্ট করতে রাজি নয়, তা তাদের এই উদ্যোগেই পরিষ্কার হয়ে যাচ্ছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা তৃণমূলের মুখপাত্র সৌরভ চক্রবর্তী বলেন, “সোশ্যাল মিডিয়ায় বিজেপি রাজ্য সরকার ও আমাদের দলের বিরুদ্ধে অনেকদিন ধরে নানা অপপ্রচার করে মানুষকে বিভ্রান্ত করে চলেছে। বিজেপির এই অপপ্রচারের জবাব দিতে দলের পক্ষ থেকে আমরা বুথভিত্তিক হোয়াটসঅ্যাপ গ্রূূুুপ খুলছি। দলের একটি ফেসবুক পেজ খোলা হচ্ছে।” তবে তৃণমূলের এই উদ্যোগকে গুরুত্ব দিতে নারাজ ভারতীয় জনতা পার্টি।

এদিন এই প্রসঙ্গে জেলা বিজেপির সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, “তৃণমূলের এই গ্রূূুপ এবং ফেসবুক পেজ খোলার উদ্যোগকে আমাদের দল পাত্তা দিচ্ছে না। আমরা এই গ্রূূুুপ অনেক আগেই খুলেছি। আমরা তৃণমূলের নেতাদের দুর্নীতি নিয়ে প্রচার করছি। সেজন্য শাসকদলের জেলা নেতাদের গাত্রদাহ হচ্ছে।”

বিশেষজ্ঞরা বলছেন, বিজেপির সোশ্যাল মিডিয়ায় প্রচারের ফলে তৃণমূল যে অনেকটাই চাপে পড়েছে, তা তাদের এই উদ্যোগেই স্পষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু এবার বিজেপির সেই প্রচারকে রুখে দিতে তৃণমূলের এই নয়া উদ্যোগ কতটা কার্যকরী হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!