এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > একুশের হাইভোল্টেজ লড়াইতে কারা কারা বিজেপির দক্ষ সেনা হয়ে ময়দানে নামছেন? জেনে নিন

একুশের হাইভোল্টেজ লড়াইতে কারা কারা বিজেপির দক্ষ সেনা হয়ে ময়দানে নামছেন? জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘ জল্পনা-কল্পনার পর আজ দিল্লি থেকে একুশের বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে প্রকাশিত হল গেরুয়া শিবিরের দু’দফার প্রার্থী তালিকা। গতকালই তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হয়েছে, পাশাপাশি সংযুক্ত মোর্চার পক্ষ থেকেও তাঁদের দুদফার প্রার্থী তালিকা প্রকাশ করে। আর আজ সন্ধ্যেবেলা প্রকাশ হল গেরুয়া শিবিরের প্রথম দু’দফার প্রার্থী তালিকা। বিজেপির প্রার্থী তালিকার দিকে রাজনৈতিক মহলের কৌতুহলী নজর ছিল। কারণ হেভিওয়েট বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি এক ঝাঁক তৃণমূলের নেতা, নেত্রী, সাংসদ, বিধায়ক বিজেপিতে গিয়েছেন। কারা প্রার্থীর টিকিট পাচ্ছেন, তা দেখে নেওয়া যাক।

দিল্লি থেকে রাজ্যের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেন বিজেপি নেতা অরুণ সিং। এরপর তিনি প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ভোটের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেন। বিজেপির প্রার্থী তালিকায় সবথেকে উজ্জ্বল নাম যিনি এই মুহূর্তে তিনি হলেন তৃণমূল থেকে আগত অন্যতম হেভিওয়েট বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই তিনি গেরুয়া শিবিরের প্রচারের প্রধান মুখ হয়ে উঠেছেন বাংলায়। পাশাপাশি শুভেন্দু অধিকারী বিজেপিতে যাওয়া মাত্রই নন্দীগ্রাম থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেন। তাই এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে টক্কর দিতে রাজনৈতিক ময়দানে নামলেন শুভেন্দু।

এতদিন পর্যন্ত যে লড়াই সাথে থেকে হচ্ছিল, এবার দেখা যাবে সেই লড়াই দুই বিপরীত মেরুর মধ্যে। এরপরে যার নাম আসে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে, তিনি হলেন ভারতী ঘোষ। দীর্ঘসময় ভারতী ঘোষ পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন। এরপর তিনি বিজেপিতে যোগ দেন। 2019 সালে তিনি ঘাটাল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবারেও যে তিনি পশ্চিম মেদিনীপুরের যে কোন আসন থেকেই লড়বেন তা এক প্রকার নিশ্চিত ছিল। যথারীতি তৃণমূল কংগ্রেস গতকাল পশ্চিম মেদিনীপুর ডেবরা থেকে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেন প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীরের। আর তাঁর বিপরীতে এবার ডেবরায় গেরুয়া শিবিরের অন্যতম নেত্রী ভারতী ঘোষ।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এরপরে নাম এসেছে অশোক দিন্দার। বিজেপির প্রার্থী তালিকায় স্থান পেয়ে অশোক দিন্দা দাঁড়াচ্ছেন ময়না থেকে। তাঁর বিরুদ্ধে রয়েছেন তৃণমূলের তরফে সংগ্রাম কুমার দলুই। পাশাপাশি অন্য দল থেকে যেসব জনপ্রতিনিধিরা এসেছেন তাঁরাও বিজেপির প্রথম প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন। যেমন পিংলা থেকে বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন অন্তরা ভট্টাচার্য, যিনি পশ্চিম মেদিনীপুরের সিপিএমের প্রাক্তন জেলা সভাপতি ছিলেন। এরপর নাম করা যায় পুরুলিয়ার বিজেপি প্রার্থী কংগ্রেসের বিদায়ী বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়ের।

রামনগর থেকে বিজেপির প্রার্থী হয়েছেন স্বদেশরঞ্জন নায়েক। তিনি এই কেন্দ্রেরই প্রাক্তন সিপিএম বিধায়ক। হলদিয়া থেকে গেরুয়া শিবিরের প্রার্থী হয়েছেন তাপসী মন্ডল। তিনিও এই কেন্দ্রের বিদায়ী সিপিএম বিধায়ক। সবং থেকে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন অমূল্য মাইতি, তিনি পশ্চিম মেদিনীপুরের জেলা পরিষদের তৃণমূলের খাদ্য কর্মাধ্যক্ষ ছিলেন। সবমিলিয়ে একুশের বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে লড়াই জমে উঠেছে। প্রতিপক্ষ চিনে নেওয়ার পালার পর এবার শুরু ময়দানে নেমে খেলা। আপাতত নজর থাকবে, কোন পক্ষ এগিয়ে বা পিছিয়ে যাচ্ছে তার ওপর।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!