এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > একুশের চমক – তৃণমূল নেত্রীর হাত ধরে এবারের নির্বাচনী লড়াইতে ফাইটার সুজাতা

একুশের চমক – তৃণমূল নেত্রীর হাত ধরে এবারের নির্বাচনী লড়াইতে ফাইটার সুজাতা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচন ঘিরে যে বড়োসড়ো চমক থাকবে, সে কথা আগেই জানা ছিল। তবে অনুমান করা হয়েছিল, এবারের বিধানসভা নির্বাচনে নতুন মুখের উঠে আসার সম্ভাবনা। আর ঠিক সেই সম্ভাবনাকে উস্কে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রার্থী তালিকা প্রকাশ করার সাথে সাথেই দেখা গেল এবারের নির্বাচনী লড়াইয়ে নামছে এক ঝাঁক নতুন মুখ। আর এই নতুন মুখের মধ্যেই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন অন্যতম তৃণমূল নেত্রী সুজাতা খাঁ। এবারের নির্বাচনী তালিকায় প্রায় 50 জন মহিলা প্রার্থী রয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম সক্রিয় নেত্রী হিসেবে লড়াইতে নামছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা খাঁ।

সুজাতা খাঁয়ের অসামান্য ফাইটার চরিত্র দেখা গিয়েছিল যখন তিনি সৌমিত্র খাঁ এর জন্য প্রবল লড়াই চালিয়েছিলেন। বিষ্ণুপুরে সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে একের পর এক মামলা চলার জন্য বিষ্ণুপুরে ঢুকতে বাধা দেওয়া হয় সৌমিত্র খাঁকে। লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়াই করছেন, কিন্তু কেন্দ্রে ঢুকতে পারছেন না- এ কথা কোনোমতেই মেনে নিতে পারেননি সুজাতা খাঁ। কার্যত দিনরাত এক করে একা লড়াই চালালেন স্বামীর হয়ে। এবং দিনরাত এক করে লড়াই চালিয়ে বিজেপি সাংসদ পদে জিতিয়ে দেন সৌমিত্র খাঁকে। কিন্তু সময়ের সাথে সাথে স্বামী স্ত্রীর মধ্যে ফাটল তৈরি হয় এবং স্বামীকে ছেড়ে সুজাতা খাঁ চলে আসেন তৃণমূলে। তবে তাঁর ফাইটার চরিত্র কিন্তু নজর এড়ায়নি কারোর।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জ্জী সেই ফাইটার সুজাতার হাতেই এবার তুলে দিলেন আরামবাগের দায়িত্ব। প্রার্থী হিসেবে মনোনীত করলেন তাঁকে। স্বাভাবিকভাবেই এই খবর সুজাতা খাঁকে আবেগতাড়িত করে দেয় আজ। অন্যদিকে কৃষ্ণচন্দ্র সাঁতরা আরামবাগের দুবারের বিধায়ক। তাঁকে এবার এই কেন্দ্রে প্রার্থী করেননি তৃণমূল নেত্রী। যদিও এবারের প্রার্থী তালিকায় 80 বছরের উর্ধ্বে কাউকেই স্থান দেওয়া হয়নি। প্রশ্ন উঠেছে, কৃষ্ণচন্দ্র সাঁতরা কি সেই তালিকাতেই পড়েছেন? অন্যদিকে আরামবাগ বিধানসভা এলাকায় কান পাতলে শোনা যাচ্ছে তৃণমূল শিবিরের গোষ্ঠীদ্বন্দ্বের কথা। আর সে কথা মেনে নিচ্ছেন তৃণমূল শিবিরের একাধিক সদস্য, নেতারা।

আরামবাগ বিধানসভা এলাকা জুড়ে কাজ হলেও যখনই সাধারণ মানুষকে কাজের কথা বলা হচ্ছে, তখনই সামনে আসছে দুর্নীতি ও স্বজনপোষণের প্রসঙ্গ। যথারীতি, একুশের বিধানসভা নির্বাচনে আরামবাগ যে অন্যতম দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে তৃণমূল নেত্রীর কাছে সে কথা বলাইবাহুল্য। রাজনৈতিক মহলের একাংশের অনুমান, লোকসভা নির্বাচনে আরামবাগ বিধানসভা অতি কষ্টে এসেছিল তৃণমূলের হাতে। তাই এবার আর কোনো ঝুঁকি নেননি তৃণমূল নেত্রী। লড়াই করার জন্য ময়দানে নামিয়ে দিলেন ফাইটার সুজাতা খাঁকে। আপাতত দেখার, স্বামীর হয়ে যেরকম লড়াই চালিয়েছিলেন লোকসভা নির্বাচনে ফাইটার সুজাতা খাঁ, এবার তিনি নিজের জন্য কতটা মরণপণ লড়াই চালান আরামবাগ বিধানসভায়!

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!