এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > একুশের আগে বাংলার 70 হাজার বুথ থেকে দেড় কোটি মহিলা ভোট নিশ্চিত করতে মাস্টারস্ট্রোক তৃণমূলের?

একুশের আগে বাংলার 70 হাজার বুথ থেকে দেড় কোটি মহিলা ভোট নিশ্চিত করতে মাস্টারস্ট্রোক তৃণমূলের?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। একুশে জুলাইয়ের ভার্চুয়াল সভা থেকেই দলকে কি করে আগামী দিনে পথ চলতে হবে, তার বার্তা দিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বারের জন্য বিজেপির হাওয়াকে রুখে দিয়ে রাজ্যের ক্ষমতা দখল করাই যে তৃণমূল কংগ্রেসের কাছে এখন প্রধান লক্ষ্য, তা বলার অপেক্ষা রাখে না। হাতে আর মাত্র কিছুদিন বাকি। তারপরেই বিধানসভা নির্বাচনের দামামা বেজে যাবে।

তাই এমন পরিস্থিতিতে এবার দেড় কোটি মহিলা ভোটারদের টার্গেট করে এগোতে শুরু করল তৃণমূলের মহিলা সংগঠন। সূত্রের খবর, রবিবার থেকে সপ্তাহব্যাপী সোশ্যাল মিডিয়ায় একটি কর্মসূচি শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস। যেখানে প্রায় ত্রিশ হাজার মহিলা কর্মীকে ময়দানে নামানো হবে। জানা গেছে, এই নতুন কর্মসূচির নাম দেওয়া হয়েছে, “স্বাধীনতার মাস, স্বাধীন আকাশ।” কিন্তু কি এই কর্মসূচি?

কিভাবে এই কর্মসূচির মাধ্যমে তৃণমূল তাদের ভোটব্যাংককে শক্তিশালী করবে? জানা গেছে, রাজ্যের 70 হাজার বুথে একজন করে মহিলা কর্মী সেই বুথের কুড়ি জন মহিলার কাছে হোয়াটসঅ্যাপ মেসেজ ফরওয়ার্ড করবেন। যেখানে রাজ্যের উন্নয়নে গত 10 বছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কি কি কাজ করেছে, তার বিস্তারিত সেখানে তুলে ধরা হবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পাশাপাশি বুথের মহিলাদের কাছে রাজ্যের উন্নয়নের কথা পিডিএফ আকারে পৌঁছে দেওয়া হবে বলে জানা গেছে। বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূল মহিলা কংগ্রেসের এই উদ্যোগ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। কেননা গত লোকসভা নির্বাচনে মহিলাদের একটি বিরাট অংশের সমর্থন চলে গিয়েছিল ভারতীয় জনতা পার্টির ঝুলিতে।

স্বাভাবিক ভাবেই আসছে বিধানসভা নির্বাচনে যাতে সেই রকম কোনো ঘটনা না ঘটে, তার জন্য এবার দলের মহিলা সংগঠনকে ময়দানে নামিয়ে মাস্টারস্ট্রোক দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। কিন্তু এই কর্মসূচির মাধ্যমে আদৌ কি সাফল্য পাবে তৃণমূল কংগ্রেস?

এদিন এই প্রসঙ্গে তৃণমূল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “কন্যাশ্রী, রূপশ্রীর মত বহু মহিলাকেন্দ্রিক প্রকল্প রয়েছে রাজ্য সরকারের। তার সাফল্যগাঁথাই মানুষের কাছে তুলে ধরা হবে।” সব মিলিয়ে 2021 এর বিধানসভা নির্বাচনের আগে দলের মহিলা সংগঠনকে চাঙ্গা করে মহিলাদের ভোটব্যাঙ্ক শক্তিশালী করতে তৃণমূল কংগ্রেসের এই পদক্ষেপ কতটা সফলতা পায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!