এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এখনো শুভেন্দুকে নিয়ে আশা ছাড়তে নারাজ তৃণমূল সংসদ, ফের মুখ খুললেন সাংসদ!

এখনো শুভেন্দুকে নিয়ে আশা ছাড়তে নারাজ তৃণমূল সংসদ, ফের মুখ খুললেন সাংসদ!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘদিন ধরেই দলের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকেছে শুভেন্দু অধিকারীর। দলের বিভিন্ন রকম সভা, অনুষ্ঠানে অনুপস্থিত থেকে একের পর এক অরাজনৈতিক কর্মসূচি পালন করছিলেন তিনি। তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়ে যখন তীব্রভাবে জল্পনা চলছে রাজ্য রাজনীতিতে, ঠিক এই আবহে আজ মন্ত্রিত্ব ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী। তবে, মন্ত্রিত্ব ছেড়ে দিলেও তাঁকে নিয়ে আশা ছাড়তে নারাজ শাসকদল তৃণমূল। দলের এই দাপুটে নেতাকে দলে রাখতে নানাভাবে চেষ্টা চালাচ্ছে তৃণমূল। এমনটাই জানালেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

প্রসঙ্গত শুভেন্দু অধিকারীকে নিয়ে ইতিপূর্বে তির্যক মন্তব্য করেছিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তবে তাঁকে দলে ধরে রাখার জন্য, নরম বার্তা দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়, শুখেন্দু শেখর রায়, কাকলি ঘোষ দস্তিদার, সৌগত রায় প্রমুখরা। আজ শুক্রবার মন্ত্রিত্ব ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী। মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তিনি বিষয়টি জানালেন। অন্যদিকে তাঁর পদত্যাগ পত্রের কপি ইমেইল করে পাঠিয়ে দিলেন রাজ্যপালকে। তাঁর পদত্যাগ পত্র প্রাপ্তির কথা স্বীকার করলেন রাজ্যপাল। রাজ্যের মানুষকে সেবা করার সুযোগ দেবার জন্য চিঠিতে ধন্যবাদ জানালেন শুভেন্দু অধিকারী।

মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার পর শাসকদল তৃণমূলের পক্ষ থেকে বর্ষিয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় জানালেন যে, এখনো বিধায়ক পদে রয়েছেন শুভেন্দু অধিকারী, ছেড়ে দেননি দলের প্রাথমিক সদস্যপদ তিনি। যতক্ষণ তিনি বিধায়ক আছেন, ততক্ষণ তিনি দলের সদস্য হয়েই আছেন। মন্ত্রিত্ব ছাড়াটা তাঁর একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। মন্ত্রিত্ব ছাড়ার জন্য তিনি দুঃখিত হয়েছেন। কিন্তু তাঁর দাবি, শুভেন্দু অধিকারীর সঙ্গে কথা হয়েছে তাঁর। তিনি দল ত্যাগ করবেন না, দলে থাকবেন বলে এখনো তিনি আশাবাদী। তিনি চেষ্টা চালিয়ে যাবেন তাঁকে দলে ধরে রাখার।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

দলের প্রতি ক্ষোভ মেটাতে শুভেন্দু অধিকারীর সঙ্গে দুদফায় বৈঠক করেছিলেন সৌগত রায়। গত সোমবার রুদ্ধদ্বার বৈঠক হয়েছিল তাঁদের। তৃণমূল সূত্রের খবর, এই বৈঠকে জট কাটেনি। পূর্বের মত, তিনি যেসমস্ত জেলার পর্যবেক্ষক ছিলেন, সেই ক্ষমতা তিনি দলের কাছে ফেরত চেয়েছেন। সৌগত রায় তাঁকে জানিয়েছিলেন যে, সাংগঠনিক রদবদলের ফলে পর্যবেক্ষক পদ এখন বিলুপ্ত হয়েছে। কিন্তু শুভেন্দু অধিকারী নিজের অবস্থানে অনড় ছিলেন। দলের পরিচালনার বিষয়েও তিনি ক্ষোভ প্রকাশ করেছেন। দলের সাংগঠনিক বদলের দাবী তিনি জানিয়েছেন। পূর্বের ভাইফোঁটার দিনের বৈঠকেও এমন দাবি তিনি করছিলেন বলে জানা গেছে।

শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ছেড়ে দেয়ার ঘটনাকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী তৃণমূল দলের পক্ষে অশনিসংকেত বলে মন্তব্য করলেন। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইতিমধ্যেই বিজেপিতে তাঁকে স্বাগত জানালেন। আজ সকালে রাজ্য সরকারের দেওয়া জেড ক্যাটেগরির নিরাপত্তা ছেড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। নিজের পাইলট কার, এসকর্টও ছেড়ে দিয়েছেন তিনি। রাজ্যপাল জানিয়েছেন আজ দুপুর ১ টা বেজে ৫ মিনিটে শুভেন্দু অধিকারীর দপ্তর থেকে মুখ্যমন্ত্রী লেখা পদত্যাগপত্র তাঁকে ফরওয়ার্ড করা হয়েছিল। সাংবিধানিক প্রেক্ষাপট থেকে বিষয়টি দেখা হবে।

ইতিপূর্বে, শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলে পরিচিত পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ সিরাজ খান তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। ইতিপূর্বে শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ পুরুলিয়া জেলা পরিষদের প্রাক্তন সভাধীপতি সৃষ্টিধর মাহাতো ও তাঁর ছেলে সুদীপ্ত মাহাতোর নিরাপত্তারক্ষী তুলে নিয়েছে রাজ্য সরকার। তবে, শুভেন্দু অধিকারীকে নিয়ে এখনো আশা ছাড়তে নারাজ রাজ্যের শাসক দল তৃণমূল।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!