এখন পড়ছেন
হোম > জাতীয় > একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তীব্রভাবে সরব হলেন রাজ্যের মন্ত্রী

একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তীব্রভাবে সরব হলেন রাজ্যের মন্ত্রী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে গেরুয়া ঝড় তুলতে তৎপর হয়ে উঠেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। অন্যদিকে রাজ্যের ক্ষমতা ধরে রেখে রাজ্যে শাসন ক্ষমতার হ্যাটট্রিক করতে উদ্যোগী রাজ্যের শাসক দল তৃণমূল। আগামী বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও, এই দু’দলের তীব্র প্রতিদ্বন্দ্বিতা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। একদল অপর দলের বিরুদ্ধে ক্রমাগত বাড়িয়ে চলেছে অভিযোগ ও কটাক্ষের পালা। এই পরিস্থিতিতে আজ এক সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় সরকারকে তীব্র ভাবে আক্রমণ করলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা।

আজ এক সাংবাদিক বৈঠকে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বেসরকারিকরণ, রাজ্যকে বঞ্চনার অভিযোগ সহ একাধিক বিষয় নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র ভাবে সরব হলেন। তিনি অভিযোগ করেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় রেল মন্ত্রী থাকার সময়ে যে প্রকল্পগুলি ঘোষণা করেছিলেন, সেই প্রকল্পগুলির জন্য অর্থ বরাদ্দ করা বন্ধ করে দিয়েছে কেন্দ্রীয় সরকার।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্যের মন্ত্রী শশী পাঁজা অভিযোগ করেছেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে সময় কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন, সেসময় পশ্চিমবঙ্গের জন্য যে সমস্ত প্রকল্পগুলি তিনি ঘোষণা করেছিলেন, সেই প্রকল্প গুলিতে অর্থ বরাদ্দ করছে না কেন্দ্রীয় সরকার। তেমনি বেশকিছু প্রকল্প চালু করার বিষয়ে অকারনেই বিলম্ব করছে কেন্দ্রীয় সরকার। তিনি জানালেন, মুখ্যমন্ত্রী যখন রেলমন্ত্রী ছিলেন, সেসময় যে উন্নয়ন রেলের হয়েছিল, এখন তা সম্পূর্ণভাবে স্তব্ধ হয়ে গেছে।

তিনি অভিযোগ করেছেন যে, রেলের আর্থিক কাঠামো ভেঙে পড়েছে। রেলের আর্থিক কাঠামোকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। তিনি অভিযোগ করেছেন যে, রেল বাজেট পর্যন্ত তুলে দিয়েছে কেন্দ্রীয় সরকার। যে রেল ব্যবস্থা দেশের ঐতিহ্য, সেই রেল রেলের বেসরকারিকরণ করছে কেন্দ্রীয় সরকার। এমনই অভিযোগ করলেন তিনি।

এভাবেই আগামী বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কেন্দ্রীয় সরকারকে বিভিন্ন বিষয়ে তীব্র ভাবে দুষলেন রাজ্যের মন্ত্রী। অন্যদিকে গতকাল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয় কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজার বা আরসিএফএল ও ভারত আর্থ মুভার্স বা বিএমএল সংস্থার বিলগ্নীকরণ এর ব্যাপারে চিন্তাভাবনার কথা জানানো হলো।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!