এখন পড়ছেন
হোম > রাজ্য > বদলি নিয়ে নয়া খবর শোনালেন শিক্ষামন্ত্রী, জেনে নিন বিস্তারিত!

বদলি নিয়ে নয়া খবর শোনালেন শিক্ষামন্ত্রী, জেনে নিন বিস্তারিত!



বদলি নিয়ে শিক্ষকদের দীর্ঘদিনের চাহিদা রয়েছে। নিজের জেলাতেই বদলি হওয়া নিয়ে নানা সময়ে রাজ্যের কাছে আবেদন করেছেন শিক্ষকরা। অবশেষে নিজের জেলাতেই শিক্ষকদের বদলির প্রক্রিয়া নিয়ে খুশির খবর শোনালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সূত্রের খবর, বুধবার বিধানসভায় নিজের ঘরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই ব্যাপারে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “নিজের জেলায় কাজ করার জন্য প্রাথমিক শিক্ষকদের অনুরোধ ছিল। মুখ্যমন্ত্রীও এই বিষয়ে নির্দেশ দিয়েছেন। যা তথ্য পেয়েছি, তাতে শিক্ষক-ছাত্র অনুপাত থেকে শিক্ষকদের নিজের জেলায় দেওয়া হবে। পয়লা এপ্রিল থেকেই শিক্ষকরা নিজেদের জেলায় যাবেন।” এদিকে বদলির ব্যাপারে তাদের কাছে বহু নির্দেশ জমা পড়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর নির্দেশ গ্রহণ করেছি। 30-40 হাজার আবেদন পত্র এসেছে। যে আবেদন করেছে, সেসব ছেড়ে দেব। মুখ্যমন্ত্রী বলেছিলেন, এক্ষেত্রে যারা বদলি হবেন, তারা কাজে আরও বেশি সময় দিতে পারবেন। পরিবারকে সময় দিতে পারবেন।” বস্তুত, এর আগে শিক্ষকদের বদলি নিয়ে টুইট করে খুশির খবর শুনিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কবে থেকে তা কার্যকর হবে, তার ব্যাপারে অনিশ্চয়তা থেকেই গিয়েছিল। তবে এবার শিক্ষামন্ত্রীর ঘোষনায় সেই সমস্ত বদলির অধীর আগ্রহে অপেক্ষায় থাকা শিক্ষকদের মনে আনন্দের সৃষ্টি হল বলেই মত বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!