এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > হোয়াইট হাউস দখল জো বিডেনের, শুভেচ্ছা জানালেন মোদী, কি বললেন তিনি? জেনে নিন !

হোয়াইট হাউস দখল জো বিডেনের, শুভেচ্ছা জানালেন মোদী, কি বললেন তিনি? জেনে নিন !



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে পিছনে ফেলে হোয়াইট হাউস দখল করে নিলেন জো বিডেন। আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বিডেন। সেই সঙ্গে ভাইস প্রেসিডেন্ট হচ্ছেন ভারতীয়-আমেরিকান কমলা হ্যারিস। আর এই প্রথম মার্কিন যুক্তরাষ্ট্র কোনও মহিলা ভাইস প্রেসিডেন্ট পাচ্ছে বলেও জানা গেছে।

বস্তুত, পরিসংখ্যান অনুযায়ী দেখা গেছে পেনসিলভেনিয়ায় জয়ের পরই হোয়াইট হাউস দখল করতে সক্ষম হন জো বাইডেন। ২০টি ইলেক্টোরাল ভোটের সুবাদেই তাঁর মোট ২৮৪টি ইলেক্টোরাল ভোট হয়। যেখানে জয়ের জন্য দরকার ছিল ২৭০টি ইলেক্টোরাল ভোট, সেখানে তাঁর জয় অনেক সহজ হয়ে যায়। তবে, বিডেনের জয়কে কিন্তু ট্রাম্প মানেননি বলেই দেখা গেছে।

অন্যদিকে, জয়ের পরই টুইট করে জো বিডেন লেখেন, ”আমেরিকা, আমায় নির্বাচিত করার জন্য আমি সম্মানিত। সামনের কাজ কঠিন হবে। কিন্তু আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সকল আমেরিকানের প্রেসিডেন্ট হব। আপনি আমায় ভোট দিয়েছেন বা দেননি, আমি আপনাদের ভরসা রাখব”। তবে ভোটের চূড়ান্ত ফলাফল প্রকাশের আগেও তিনি এভাবেই টুইট করে মানুষকে অভিভূত করেছিলেন বলেও জানা গেছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে, এই ফলাফল প্রকাশের পরে জো বিডেনকে শুভেচ্ছা জানাতে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। বিডেনের মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আসায় ভারত-মার্কিন সম্পর্ক যে অন্যমাত্রায় পৌঁছবে, সেই বার্তাই শোনা গেছে তাঁর কণ্ঠে। এদিন বিডেনের সঙ্গে একটি পুরনো ছবি টুইট করে মোদী লেখেন যে, “অভাবনীয় জয়ের জন্য আপনাকে অভিনন্দন। ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন ভারত-আমেরিকা দ্বিপাক্ষিক সম্পর্ক মজুত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল আপনার। আপনার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়াই লক্ষ্য”।

সেই সঙ্গে ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়া কমলা হ্যারিসকেও অভিনন্দন জানাতে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তাঁর কথায়, “আন্তরিক অভিনন্দন। শুধুমাত্র নিকট আত্মীয়েরাই নন, আপনার এই দুর্দান্ত সাফল্য ভারতীয় এবং আমেরিকানদের কাছে অত্যন্ত গর্বের। আমি নিশ্চিত, আপনার সমর্থন এবং নেতৃত্বে ভারত-আমেরিকা সম্পর্ক আরও মজবুত হবে”। তবে ভারতের ক্ষেত্রে মার্কিন এই প্রেসিডেন্টের নির্বাচন ইতিবাচক মনোভাব রাখবে বলেই মনে করছেন কূটনীতিকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!