এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবারের শহীদ দিবস তৃণমূলের কাছে অন্যতম উল্লেখযোগ্য দিন, থাকছে নজর

এবারের শহীদ দিবস তৃণমূলের কাছে অন্যতম উল্লেখযোগ্য দিন, থাকছে নজর



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট1993 থেকে 2021- কার্যত এই দীর্ঘ সময় বাংলার রাজনীতির বহু ওঠাপড়ার সাক্ষী থেকেছে আজকের 21 শে জুলাই। 1993 সালে সচিত্র ভোটার পরিচয়পত্রের দাবিতে তৎকালীন যুব কংগ্রেস নেত্রী আন্দোলন শুরু করেছিলেন। একুশে জুলাই সেই আন্দোলন কলকাতার বুকে যখন চলছে, তখন পুলিশের গুলিতে 13 জন যুব কংগ্রেস কর্মী মারা যান। এরপর রাজনীতির বুকে অনেক গঙ্গা বয়ে গিয়েছে। কংগ্রেসের হাত ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস তৈরি করেছেন। পরবর্তীতে তিনি মুখ্যমন্ত্রী পদে এসেছেন 34 বছরের বাম শাসনের অবসান করে। কিন্তু একুশে জুলাই তৃণমূলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে, কার্যত এই দিনটি তৃণমূলের অন্যতম বিশেষ দিন হয়ে গেছে।

তৃতীয় বার ক্ষমতায় এসে তৃণমূল কংগ্রেস আজকে পালন করতে চলেছে 21 শে জুলাই শহীদ দিবস। আর এবার দীর্ঘদিন পর একুশে জুলাই এর মঞ্চে মহিলা রাজ্য সভাপতি হিসাবে দেখা মিলবে সায়নী ঘোষের। একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বাংলার রাজনীতিতে অন্যতম জনপ্রিয় মুখ হিসেবে পরিচিত হয়েছেন সায়নী ঘোষ। রুপোলি পর্দায় যেরকম জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি, রাজনীতিতেও ঠিক সেরকমই জনপ্রিয়তা পেয়েছেন। তবে সেই জনপ্রিয়তার ওপর ভর করে তিনি অবশ্য ভোটে জয় পাননি। আজকে সায়নী ঘোষ বক্তৃতা দিতে চলেছেন একুশে জুলাই শহীদ দিবস উপলক্ষে। সেক্ষেত্রে আলাদাভাবে রাজনৈতিক মহলের নজর থাকবে তাঁর ওপর।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ইতিমধ্যেই তিনি দলের সিনিয়র নেতাদের সঙ্গে একুশের বক্তৃতার বিষয়ে পরামর্শ নিয়েছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টিপস তাঁর জন্য বিশেষ কাজ করবে বলেই মনে করা হচ্ছে। অভিনয় জগৎ থেকে রাজনীতিতে এসে দলের যুব সংগঠনের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জায়গায় উঠে এসেছেন সায়নী ঘোষ। মনে করা হচ্ছে, একুশের বিধানসভা নির্বাচনে সায়নীর উল্লেখযোগ্য ভূমিকার কথা মনে রেখেই তাঁকে যুব তৃণমূলের সভাপতি করা হয়েছে। অন্যদিকে এবারের একুশে জুলাইয়ের মঞ্চে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসাবে প্রথমবার অভিষেক বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখবেন।

কার্যত তৃণমূল এবারের শহীদ দিবসকে বেছে নিয়েছে সর্বভারতীয় স্তরে নিজেদের পরিচিতি বাড়ানোর জন্য। একই সাথে এবারের একুশে জুলাই থেকে তৃণমূলের মুখপত্র জাগো বাংলা দৈনিক পত্রিকা হিসেবে সামনে আসতে চলেছে। বর্তমানে সিপিএমের মুখপত্র গণশক্তি ছাড়া আর কোনো রাজনৈতিক দলের মুখপত্র দৈনিক হয়ে উঠতে পারেনি। কার্যত একুশের মঞ্চ থেকেই 24 এর লড়াইয়ের সূত্রপাত করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই আজকের একুশে জুলাই অন্যতম উল্লেখযোগ্য দিন হিসেবে বিবেচিত হচ্ছে রাজনৈতিক মহলে। পাশাপাশি তৃণমূল আজকে একুশে জুলাইয়ের মঞ্চে কি কি চমক দিতে চলেছে, সেদিকেও থাকছে নজর।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!