এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবারের পুজো ব্যতিক্রমী! নতুন রূপে ধরা দিলেন বঙ্গ রাজনীতির সবথেকে চর্চিত নাম শুভেন্দু অধিকারী

এবারের পুজো ব্যতিক্রমী! নতুন রূপে ধরা দিলেন বঙ্গ রাজনীতির সবথেকে চর্চিত নাম শুভেন্দু অধিকারী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি রাজ্যের রাজনীতিতে বহু চর্চিত ব্যক্তি হলেন রাজ্যের পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী। এক সময় শাসক দল তৃণমূলের দাপুটে যোদ্ধা ছিলেন তিনি, তাঁর প্রচেষ্টায় রাজ্যের নানা স্থানে বিকশিত হয়েছিল ঘাসফুল। সম্প্রতি দলের সাংগঠনিক রদবদলের কারণে বেশ কিছু জেলার ক্ষমতা হারালেন তিনি। তারপর দলের সঙ্গেও তাঁর আগের মতো ওঠাবসা নেই। দলহীন জনসংযোগ চালাতে দেখা গিয়েছে বেশ কিছু ক্ষেত্রে।

সম্প্রতি পুজোর উদ্বোধন ও পুজোর আয়োজনে অনেকটাই ব্যতিক্রমী রুপে এলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। সম্প্রতি করোনা সংক্রমণ কালে পুজোর আয়োজন বিষয়ে হাইকোর্টের পক্ষ থেকে বেশকিছু নির্দেশিকা জারি করা হয়েছিল। যে নির্দেশ গুলি সুচারুভাবে মেনে পুজোর উদ্বোধন করলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। আদালতের নির্দেশ মেনে পূজোর মন্ডপের্ ফিতা কাটলেন না তিনি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

নির্দিষ্ট দূরত্বে দাঁড়িয়ে থেকেই পুজোর আয়োজন কারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেল শুভেন্দু অধিকারীকে। সমস্ত নিয়ম মেনেই বাড়িতে দুর্গাপূজার আয়োজন করলেন তিনি। গতকাল মহাষ্টমীর দিনে বাড়ির পূজায় তাঁকে যোগদান করতে দেখা গেল বিশেষভাবে। গতকাল তিনি সাদা ধুতি, সাদা পাঞ্জাবি, সাদা মাস্ক পরে পূজার আরতি করলেন। প্রসঙ্গত, কাঁথিতে তাঁর বাসভবনে পূজায় প্রতিবার কয়েক হাজার লোক প্রসাদ ভক্ষণ করে থাকেন। কিন্তু এবারে করোনা পরিস্থিতির কারণে তার কোন আয়োজনই করা হয়নি।

এদিকে আবার, প্রতি বছরেই পুজোর সময়ে বিভিন্ন জেলায় পুজোর উদ্বোধন করে থাকেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। দুর্গাপুজো ছাড়াও কালীপুজো, এমনকি বিশ্বকর্মা পূজারও উদ্বোধন করতে দেখা যায় মন্ত্রীকে। প্রসঙ্গত, গত ২০১৮ সালে খড়গপুর সদরের সেসময়ের বিধায়ক খোদ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এলাকায় রাবণ বধ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শুভেন্দু অধিকারী।

এবারের পুজোতে ধুতি-পাঞ্জাবিতে পুরোদস্তুর বাঙালি সাজে এই মুহূর্তে বঙ্গ রাজনীতিতে সব থেকে চর্চিত শুভেন্দু অধিকারী।

সম্প্রতি করোনা সংক্রমনের কারণে অনেক কিছুই বদলে দিয়েছে। তিনি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন।যদিও কিছুদিন আগে তিনি করোনা মুক্ত হয়েছেন। তবে এই অবস্থার মধ্যেও তিনি তাঁর সমাজসেবা মূলক কর্মসূচি বন্ধ করে রাখেন নি। রাজ্যের মন্ত্রী ছাড়াও একজন সমাজ সেবক হিসেবেও পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী যথেষ্ট সুপরিচিত।

দুদিন আগে নেতাই গ্রামের বেশ কিছু মহিলাদের সেলাই মেশিন বিতরণ করেছেন তিনি। আবার কয়েকটি দুস্থ পরিবারকে নতুন বাড়ির চাবিও তুলে দিয়েছেন তিনি। করোনা সংক্রমনের শুরু থেকেই তিনি মানুষের সেবায় নিয়োজিত। খাদ্য সামগ্রী লরিতে লরিতে করে বিতরণ করেছেন তিনি নানা স্থানে। আম্ফান ঝড়ের দুর্গতদের সাহায্যার্থেও বিশেষ পদক্ষেপ নিয়েছিলেন তিনি। আবার, বহু শবর পরিবারের কাছেও ত্রাণ পৌঁছে দিয়েছিলেন তিনি। এভাবেই তিনি তাঁর সমাজ সেবার উদার হস্ত বাড়িয়ে রেখেছেন সমাজের আর্তের দিকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!