এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার থেকে ৫ আগস্ট কে জাতীয় ছুটি ঘোষণার দাবি তুলে শোরগোল ফেলে দিলেন বিজেপি রাজ্য সভাপতি

এবার থেকে ৫ আগস্ট কে জাতীয় ছুটি ঘোষণার দাবি তুলে শোরগোল ফেলে দিলেন বিজেপি রাজ্য সভাপতি



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট আজ 5 ই আগস্ট। এ দিনটি গেরুয়া শিবিরের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন হিসেবে পরিচয় পেতে চলেছে। দীর্ঘদিনের লড়াইয়ের শেষে আজকের দিনেই হতে চলেছে অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজা ও ভিত্তিপ্রস্তর স্থাপন। উত্তরপ্রদেশের সাথে সাথে দেশের অন্যান্য রাজ্যেও ভূমি পূজা উৎসবটি পালনের তোড়জোড় শুরু করেছে বিজেপি। এ রাজ্যেও সেরকমই হওয়ার কথা। কিন্তু বাধ সেধেছে লকডাউন। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য বর্তমানে সাপ্তাহিক লকডাউন চলছে রাজ্যে।

এ সপ্তাহে 5 ই আগস্ট দিনটিকে লকডাউনের জন্য ঠিক করা হয়েছে আগে থেকেই। যদিও বিজেপির পক্ষ থেকে রাজ্য সরকারের কাছে বারংবার আবেদন করা হয়েছিল লকডাউন এর দিনটি বদলে দেবার। কিন্তু রাজ্য সরকার সেই আবেদন গ্রাহ্য করেনি বলে জানা গেছে। আর তারপরেই ক্ষোভ প্রকাশ করেছে রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথা অনুযায়ী, এবার থেকে 5 আগস্ট দিনটিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা হোক। আর তাই নিয়েই এবার রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর সমালোচনা।

রাজ্য বিজেপি সভাপতির কথা অনুযায়ী, এবছর রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের সাথে সাথে দিনটির গুরুত্ব যাতে না কমে যায় সেজন্যেই বছর বছর এই দিনটিকে পালন করার জন্য এটিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করা প্রয়োজন। অন্যদিকে দিলীপ ঘোষ রাজ্য সরকারের প্রতি অভিযোগ জানাতে গিয়ে বলেছেন, রাজ্য প্রশাসন এবং তৃণমূল সরকার ইচ্ছাকৃতভাবেই 5 ই আগস্ট দিনটিকে লকডাউনের আওতায় ফেলেছে। যদিও বিজেপির পক্ষ থেকে লকডাউন উপেক্ষা করেই বিভিন্ন জায়গায় রাম মন্দির ভূমিপূজা উৎসব পালন করার পরিকল্পনা হয়েছিল।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু দিলীপ ঘোষ অভিযোগ করেছেন, পুলিশ বহু জায়গায় গিয়ে সেই পরিকল্পনা ভন্ডুল করে দিয়েছে। অন্যদিকে নিউটাউনের মত কোন কোন জায়গায় তৃণমূলের দুষ্কৃতীরা এই সংক্রান্ত ব্যানার, ফ্লেক্স ছিঁড়ে ফেলে দিচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে দিলীপ ঘোষ এদিন রাজ্যবাসীর কাছে অযোধ্যার ভূমি পূজা উৎসব পালনের জন্য আবেদন জানিয়েছেন। এমনকি সেই উৎসবে তিনি নিজে অংশগ্রহণ করবেন বলেও দাবি করেছেন।

অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, 5 ই আগস্ট দিনটি রাজনৈতিক ইতিহাসে অন্যরকম হিসেবে পরিচিত হবে। তবে বাংলার মাটিতে সেই দিনটির যাতে কোন গুরুত্ব না থাকে তাই জন্যই লকডাউন এর সিদ্ধান্ত বাতিল করার মতো কোনো পদক্ষেপ নেননি বাংলার মুখ্যমন্ত্রী বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। সামনেই আসছে বিধানসভা নির্বাচন। আর তার আগে বিজেপি যাতে রামমন্দির সংক্রান্ত কোনো সুযোগ বাংলায় না তুলতে পারে সেদিকে সজাগ নজর রাখছে শাসকদল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!