এখন পড়ছেন
হোম > অন্যান্য > এবার রাজ্যের এই অঞ্চলেও ট্রেন চলাচলের অনুমতি দিলো নবান্ন, জেনে নিন

এবার রাজ্যের এই অঞ্চলেও ট্রেন চলাচলের অনুমতি দিলো নবান্ন, জেনে নিন



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘ সময় পর রাজ্যের লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে হাওড়া শিয়ালদায়। করোনা আবহের শুরু থেকেই রাজ্যজুড়ে লোকাল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু নিউ নর্মালেও ট্রেন চলাচল শুরু না হওয়ায় ক্রমশ যাত্রীদের ক্ষোভ বাড়তে থাকে। বিভিন্ন স্টেশনে শুরু হয়ে যায় বিক্ষোভ পরিস্থিতি। পরিস্থিতি সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় প্রশাসনকে। এই অবস্থায় রাজ্যজুড়ে ট্রেন চলাচল শুরু হয়ে গেছে গত 11 ই নভেম্বর থেকে। প্রথম দফায় রাজ্যজুড়ে ট্রেন চলাচল শুরু হলেও এখনো পর্যন্ত হাওড়া ও শহর শিয়ালদা স্টেশন থেকে শুধুমাত্র শহরতলীর রুটেই ট্রেন চলছে।

বিভিন্ন জেলাতে কিন্তু নন সাবার্বান রুটে এখনো পর্যন্ত রেল চলাচল করছে না। আর তাই নিয়ে কিন্তু এবার বিভিন্ন জেলা থেকে অসন্তোষের খবর মিলছে। জেলার বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্য রেল চলাচল না করায় অসুবিধার মুখে পড়েছেন সাধারণ যাত্রীরা। যার আঁচ এসে পড়েছে প্রশাসনের ওপর। বাধ্য হয়েই বর্তমানে নবান্ন রেল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে জেলার নন সাবার্বান রুটগুলিতে ট্রেন চলাচলের জন্য। যদিও এখনো পর্যন্ত তাঁদের কাছে কোন ছাড়পত্র এসে পৌঁছায়নি বলে রেল কর্তৃপক্ষ দাবি করেছে। প্রসঙ্গত, ট্রেন চলাচল শুরু হওয়ায় কলকাতার সঙ্গে বেশ কিছু জেলা রেল সূত্রে যোগাযোগ করতে পারছে।

কিন্তু এখনো পর্যন্ত বীরভূম, মুর্শিদাবাদ বা বর্ধমানের একটা বড় অংশ কিন্তু সেভাবে যোগাযোগ করে উঠতে পারছে না। কারণ লুপ লাইনে এখনো পর্যন্ত লোকাল ট্রেন চলাচল শুরু হয়নি। যেরকম বর্ধমান সাহেবগঞ্জ লুপ লাইন কিন্তু এখনো বন্ধ। একইভাবে কাটোয়া আজিমগঞ্জ লাইনেও ট্রেন চলছে না। আজিমগঞ্জ রামপুরহাট শাখাতেও বর্তমানে ট্রেন বন্ধ হয়ে রয়েছে। বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী ইতিমধ্যেই রেলমন্ত্রীকে অবিলম্বে ওই জায়গাগুলোতে ট্রেন চলাচলের জন্য দাবি জানিয়েছেন। হাঁসন কেন্দ্রের বিধায়ক মিল্টন রশিদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বীরভূম জেলায় লোকাল ট্রেন চালানোর আর্জি জানিয়ে চিঠি লিখেছেন বলে জানা যাচ্ছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

ট্রেন চলাচলের শুরুতেই বেশ কিছু নিয়মাবলীর শর্ত রেখেছে রেল। করোনার সংক্রমণ রোধে সেই অনুযায়ী লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে রাজ্যে। জেলা স্তরেও যদি রেল চলাচল চালু হয়, তাহলেও করোনা বিধি মেনে চলার জন্য কড়া বিধিনিষেধ জারি করা হবে বলে নবান্ন সূত্রে জানানো হয়েছে। উল্লেখ্য, রেল করোনা বিধিতে ইতিমধ্যেই বলা হয়েছে প্লাটফর্মে আলাদা ঘর রাখতে হবে। যেখানে কোনো যাত্রী যদি করোনা উপসর্গযুক্ত হন, তাহলে সেই ঘরে তাঁকে আলাদা রেখে স্বাস্থ্যকেন্দ্রে পরীক্ষার জন্য পাঠাতে হবে। প্রতিটি স্টেশনেই যাতে অন্যান্য গন পরিবহণ ব্যবস্থা পর্যাপ্ত সংখ্যায় থাকে, তা নিশ্চিত করতে হবে জেলাগুলিকে।

জেলার একাধিক স্টেশনের মধ্যে পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতা ও হাওড়ার শহরতলী অঞ্চল জুড়ে ইতিমধ্যে ট্রেন চলাচল শুরু হলেও কিন্তু করোনা বিধিনিষেধ কিন্তু শিকেয় উঠে গেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফলে আতঙ্কও বাড়ছে নিত্যদিন। এই অবস্থায় এবার জেলার সাবার্বান এরিয়াতে ট্রেন চলাচল শুরু হবার কথা হতেই নতুন আতঙ্ক শুরু। রাজ্যের অন্যান্য অঞ্চলে ট্রেন চলাচল শুরু হলে করোনা যে পাল্লা দিয়ে বাকি জেলাতেও ছড়াবে সে ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!