এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার রাজ্য সরকার নিয়ে এলো চুক্তিভিত্তিক মোটা মাইনের চাকরির সুযোগ

এবার রাজ্য সরকার নিয়ে এলো চুক্তিভিত্তিক মোটা মাইনের চাকরির সুযোগ



যারা সরকারি চাকরির সুযোগ খুঁজছেন, তাদের জন্য এবার রাজ্য সরকার নিয়ে এলো সুখবর। এবার বেকারত্ব থেকে মুক্তি দিয়ে কর্মসংস্থানের পথে এগিয়ে নিয়ে যেতে চলেছে রাজ্য সরকার। আবারো একবার কাজের সুযোগ পেতে চলেছে রাজ্যের বেকার যুবক যুবতীরা। 2021 এর বিধানসভা ভোটের দিকে তাকিয়ে রাজ্যের মন পেতে আরো একবার জনমোহিনী সিদ্ধান্ত তৃণমূল সরকারের। এবার বিজ্ঞপ্তি জারি করে রূপশ্রী প্রকল্পে চাকরির সুযোগ নিয়ে এসেছে রাজ্য সরকার। চুক্তিভিত্তিক মোটা মাইনের চাকরি মিলবে রাজ্য সরকারের বদান্যতায়।

ইতিমধ্যে কন্যাশ্রী, যুবশ্রীর পরে রূপশ্রী প্রকল্প শুরু করেছে রাজ্য সরকার। এই প্রকল্পের মাধ্যমে বিবাহযোগ্যা মেয়েদের এককালীন 25 হাজার টাকা দেওয়া হয়। কিন্তু এবার রূপশ্রী প্রকল্পে রাজ্য সরকার চুক্তিভিত্তিক মোটা বেতনের চাকরি দিতে চলেছে। তাই যোগ্য চাকরিপ্রার্থীদের কাছে আবেদন করা হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব তাঁরা যেন সরকারি ওয়েবসাইটের উপর নজর রেখে আবেদন শুরু করে। ইতিমধ্যে ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট অফ উইমেন এন্ড চাইল্ড ডেভেলপমেন্ট অ্যান্ড সোশ্যাল ওয়েলফেয়ার এর মাধ্যমে রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে এক্ষেত্রে সবাই সুযোগ পাবেন না। এই চাকরি পেতে গেলে বেশ কিছু শর্ত মানতে হবে। শুধুমাত্র যেসব প্রার্থীরা এমবিএ বা বি টেক ডিগ্রিধারী হবেন, সাথে অবশ্যই কম্পিউটারে দক্ষ হবেন, ইংরেজিতে সাবলীলতা থাকবে এবং এর সাথে থাকতে হবে অবশ্যই পূর্বের কাজের অভিজ্ঞতা। এই সবকটি শর্ত মানার পর সুযোগ্য চাকরিপ্রার্থীরা সুযোগ পাবেন। সূত্রের খবর, এই চাকরিতে বেতন মিলবে প্রতি মাসে 50 হাজার টাকা। যা অত্যন্ত লোভনীয় বলে মনে করা হচ্ছে। তবে শূন্যপদ শুধুমাত্র একটি। অন্যদিকে, সংরক্ষণের জন্য তপশিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে পাঁচ বছর এবং অনগ্রসর শ্রেণির জন্য তিন বছরের ছাড় দেওয়া হবে বলে জানা গেছে। আগ্রহী প্রার্থীদের আবেদন করার শেষ দিন ধার্য করা হয়েছে 17-2-2020।

আগ্রহী প্রার্থীদের জন্য রাজ্য সরকার একটি ওয়েবসাইট চালু করেছে। এই লিঙ্কে ক্লিক করলেই মিলবে খবর: http://wbcdwdsw.gov.in ইতিমধ্যে শূন্যপদে নিয়োগ নিয়ে রাজনৈতিক জল্পনা শুরু হয়ে গেছে। এ প্রসঙ্গে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, বেকারত্ব কমানোর জন্য পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়ে চলেছে ঠিকই, তবে রাজ্য সরকার যদি পরিকল্পনামাফিক চলে তাহলে বেকারত্ব ঘোচানোর সঠিক লক্ষ্যমাত্রা নির্ধারণ করতে পারবে। এদিকে শুন্য পদে নিয়োগ নিয়ে বিরোধীদের দাবি, পুরোটাই আগামী দিনের ভোটের কথা মাথায় রেখেই রাজ্য সরকার এই নিয়োগ করছে।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!