এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার পেগাসাস বিতর্কে সুপ্রীম কোর্টের হস্তক্ষেপ চাইলেন তৃণমূল সুপ্রীমো মমতা ব্যানার্জ্জী

এবার পেগাসাস বিতর্কে সুপ্রীম কোর্টের হস্তক্ষেপ চাইলেন তৃণমূল সুপ্রীমো মমতা ব্যানার্জ্জী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনের হাত ধরে তৃণমূল বড় জয় পাওয়ার পরেই কার্যত তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাখির চোখ হয়ে দাঁড়িয়েছে 2024 এর লোকসভা নির্বাচন। কার্যত দিল্লির মসনদে থেকে মোদী শাসনের অবসান এখন তাঁর একমাত্র লক্ষ্য বলেই মনে করা হচ্ছে। আর তারই পরিপ্রেক্ষিতে  একুশের মঞ্চ থেকে বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলকে একজোট হওয়ার বার্তা দিলেন তিনি। পাশাপাশি একাধিক প্রসঙ্গ তুলে গেরুয়া শিবিরকে কার্যত তুলোধোনা করেছেন মমতা ব্যানার্জি এবং যথারীতি তাঁর বক্তব্যে উঠে এসেছে পেগাসাস কান্ড। পাশাপাশি পেগাসাস বিতর্কে সুপ্রীম কোর্টের হস্তক্ষেপ দাবী করেন তৃণমূল নেত্রী।

বিগত কয়েক দিন যাবত জাতীয় রাজনীতিতে তীব্র বিতর্ক শুরু হয়েছে পেগাসাস কাণ্ড নিয়ে। কার্যত জানা যাচ্ছে, ইজরায়েলি একটি স্পাইওয়্যারের  মাধ্যমে দেশের বিভিন্ন বিশেষ ব্যক্তির ওপর নজরদারি চালানো হতো। এবং এই তালিকায় প্রশান্ত কিশোর, অভিষেক ব্যানার্জি থেকে শুরু করে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, এমনকি বিচারপতিদের নামও পাওয়া যাচ্ছে। খুব স্বাভাবিকভাবেই এই নিয়ে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। ইতিমধ্যে এই নিয়ে বিরোধীরা সরব হয়েছে। কার্যত বাদল অধিবেশনে বিরোধী সাংসদরা কেন্দ্রীয় সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছে। আর সেই সুরে আজকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও পেগাসাস কাণ্ড নিয়ে একের পর এক ক্ষোভ উগরে দিলেন গেরুয়া সরকারের বিরুদ্ধে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি তৃণমূল নেত্রী এদিন পেগাসাস কাণ্ডে দেশের শীর্ষ আদালত অর্থাৎ সুপ্রিমকোর্টের হস্তক্ষেপ চাইলেন। এ ব্যাপারে তিনি জানিয়েছেন, গুরুতর বিষয় হলে দেশের শীর্ষ আদালত বিভিন্ন সময় স্বতঃপ্রণদিত হয়ে মামলা করে সুপ্রিমকোর্ট। অতীতে এমন নজির আছে। আজকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক মঞ্চ থেকে সুপ্রীম কোর্টের কাছে আর্জি জানালেন, পেগাসাস কাণ্ডে হস্তক্ষেপ করার জন্য। পাশাপাশি কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের তীব্র সমালোচনা করেছেন তিনি এই প্রসঙ্গে।

অন্যদিকে 24 এর লোকসভা নির্বাচনে বিজেপিকে সরাতে সারাদেশে মোদি বিরোধী ফ্রন্ট গড়ার আহ্বান জানান তৃণমূল সুপ্রীমো ।  তৃণমূল নেত্রীর ডাকে হাজির হয়েছিলেন একাধিক বিজেপি বিরোধী মুখ। সেক্ষেত্রে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা যথেষ্ট উল্লেখযোগ্য বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। আপাতত রাজনৈতিক মঞ্চ থেকে বার্তা দিলেও পেগাসাস কাণ্ড নিয়ে তৃণমূল আগামী দিনে অন্য কিছু পরিকল্পনা করবে কিনা, তা অবশ্য এখনও জানা যায়নি। আর সে দিকেই চোখ রাখছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!