এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবার কি দলবদলে আরও একটি হেভিওয়েট উইকেট পড়বে তৃণমূলের? বিতর্ক উস্কে দিলেন বিজেপি সাংসদ

এবার কি দলবদলে আরও একটি হেভিওয়েট উইকেট পড়বে তৃণমূলের? বিতর্ক উস্কে দিলেন বিজেপি সাংসদ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যজুড়ে শীতের উত্তুরে হাওয়ার সাথে সাথে কিন্তু চলছে দলবদলের হাওয়া। একুশের বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠছে ক্রমে ক্রমে। গত লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্য জুড়ে শুরু হয় দলবদলের পালা। তৃণমূল থেকে অনেক নেতাই দলবদল করে গেরুয়া শিবিরে যান। পরবর্তীতে অবশ্য তৃণমূল তাঁদের দল ভাঙ্গা কিছুটা হলেও রুখতে সমর্থ হয়। কিন্তু একুশের বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই কিন্তু দেখা যাচ্ছে ক্রমশ একের পর এক তৃণমূল নেতা-কর্মী যেভাবে বেরিয়ে যাচ্ছেন তাতে শাসকদলের ভাঙ্গন ক্রমশ চওড়া হচ্ছে। এবার আরও এক তৃণমূল সাংসদের দলবদলের গুঞ্জন উসকে দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

দলবদল নিয়ে বিজেপির নেতাদের মুখেও একের পর এক বিতর্কিত মন্তব্য শোনা যাচ্ছে। যেমন- কিছুদিন আগেই সৌমিত্র খাঁ মন্তব্য করেছিলেন বাংলায় বিজেপি ক্ষমতায় আসলে মুখ্যমন্ত্রীর আসনে বসতে চলেছেন দিলীপ ঘোষ। খুব স্বাভাবিকভাবেই এই নিয়ে শুরু হয় তীব্র বিতর্ক। আবারও বুধবার হাওড়া ময়দানে গেরুয়া শিবিরের দলীয় সমাবেশ থেকে সৌমিত্র খাঁ মারাত্মক জল্পনার উদ্রেক করলেন। এদিন হাওড়া ময়দানে বিজেপির যোগদান মেলায় সৌমিত্র খাঁ জানান, এবার বিজেপিতে আসতে চলেছেন হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। আর এই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে তীব্র চাঞ্চল্য।

এদিন হাওড়া ময়দানে বিজেপি সমাবেশ থেকে রাজ্য বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ দাবি করেন, ক্রিকেটার আগেই চলে গেছেন, এবার ফুটবলারও যাবেন। আর এই কথার ভিত্তিতেই মনে করা হচ্ছে, সৌমিত্র খাঁ হাওড়ার সাংসদ প্রসূন ব্যানার্জির দিকেই ইঙ্গিত করছেন। খুব স্বাভাবিকভাবেই বঙ্গ রাজনীতিতে এই নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। প্রশ্ন উঠছে, তাহলে কি এবার লক্ষ্মীরতন শুক্লার পর হাওড়ার আরো 1 উইকেট পড়তে চলেছে? যদিও প্রসূন বন্দ্যোপাধ্যায় কিন্তু সৌমিত্র খাঁ এর দাবি উড়িয়ে দিয়েছেন। তিনি স্পষ্ট জানিয়েছেন, হাওড়ার মানুষ তাঁকে তিনবার জিতিয়েছে। তাই তাঁদের কথা চিন্তা করে তিনি কোথাও যাবেননা।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি অত্যন্ত সম্মান করেন। তাই তৃণমূলেই তিনি থাকবেন। এদিন সৌমিত্র খাঁকে পাল্টা মিথ্যাবাদী বলে তীব্র কটাক্ষ করেন প্রসূন ব্যানার্জি। অন্যদিকে বিজেপির যোগদান মেলা কর্মসূচিতে এদিন তৃণমূল থেকে গেরুয়া শিবিরে যোগ দেয় প্রায় শ’খানেক তৃণমূল কর্মী। পাশাপাশি হাওড়া জেলার তৃণমূল নেতা শ্রীকান্ত ঘোষ দলবদল করে বিজেপিতে নাম লেখান। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন স্বয়ং রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তবে এদিন প্রশ্ন উঠেছে, তৃণমূলের দুর্নীতিগ্রস্ত নেতার গেরুয়া শিবিরে যোগদান নিয়ে। তবে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ কিন্তু বিষয়টি অস্বীকার না করে জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত হবে। দোষ প্রমাণ হলে শাস্তি পাবেন।

যদিও এ প্রসঙ্গে তৃণমূল নেতা শ্রীকান্ত ঘোষের দাবি তিনি নির্দোষ। অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, গেরুয়া শিবির থেকে তৃণমূলের হেভিওয়েট নেতাদের দলবদলের তালিকায় ফেলা কিন্তু এক প্রকার তৃণমূলের ওপর চাপ সৃষ্টি করা। খুব স্বাভাবিকভাবেই তৃণমূলের অন্দরেও প্রসূন বন্দোপাধ্যায়ের গেরুয়া শিবিরে যোগদান প্রসঙ্গে শুরু হয়েছে গুঞ্জন। তবে প্রসূন বন্দ্যোপাধ্যায় নিজে ব্যাপারটি উড়িয়ে দেওয়ায় এই নিয়ে জল্পনা আর বেশীদূর এগোয়নি।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!