এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার কি করোনার জেরে পিছিয়ে যাচ্ছে ভোট? জেনে নিন!

এবার কি করোনার জেরে পিছিয়ে যাচ্ছে ভোট? জেনে নিন!



পৌরসভা ভোট নিয়ে সমস্ত কিছু ঠিকঠাক ছিল। কিন্তু করোনা ভাইরাসই যেন সমস্ত কিছুকে ওলট-পালট করে দিল। ইতিমধ্যেই সারা বিশ্বজুড়ে থাবা বসিয়েছে ভয়াবহ করোনা ভাইরাস। আর এই ভাইরাস যাতে পশ্চিমবাংলায় না আসে, তার জন্য ইতিমধ্যেই স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধের বিজ্ঞপ্তি দিয়েছে রাজ্য সরকার। তাই এই পরিস্থিতিতে যখন জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে, তখন রাজ্যে পৌরসভা নির্বাচন এপ্রিল মাসে হবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সন্দেহ।

সূত্রের খবর, আগামী সোমবার রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলোকে নিয়ে নির্বাচন কমিশন একটি সর্বদলীয় বৈঠক ডেকেছে। আর সেই বৈঠকেই নির্বাচনের ব্যাপারে আলোচনা হবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই করোনা ভাইরাস যে ভয়াবহ আকার ধারণ করেছে, তাতে নির্বাচন পিছিয়ে যাওয়ার পক্ষে সমস্ত রাজনৈতিক দল করতে পারে। সেদিক থেকে পৌরসভা নির্বাচন পিছিয়ে যাওয়া কেবল সময়ের অপেক্ষা বলেই মনে করছে সকলে। বিশেষজ্ঞরা বলছেন, করোনা ভাইরাসকে এড়িয়ে যাওয়ার সবথেকে বড় পদক্ষেপ, লোক জমায়েত জায়গায় না থাকা।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একসাথে অনেক বেশি লোক যাতে এক জায়গায় একত্রিত না হয়, তার জন্য নানা মহলের তরফে বার্তা দেওয়া হচ্ছে। সেদিক থেকে যদি ভোটের দামামা বেজে যায়, তাহলে প্রতিটি রাজনৈতিক দলকেই সভা-সমিতি করতে হবে। আর তাহলেই একাধিক লোকের সমাবেশ হবে। যা থেকে এই ভাইরাস ছড়াতে পারে। আর তাই আপাতত পৌরসভা নির্বাচন এই করোনা ভাইরাসের জন্য অনেকটাই পিছিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। এখন সর্বদলীয় বৈঠকে এই ব্যাপারে সমস্ত রাজনৈতিক দল কমিশনকে কি বলে এবং রাজ্য নির্বাচন কমিশন তার পরিপ্রেক্ষিতে কি সিদ্ধান্ত নেয়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!