এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবার ‘খেলা হবে’ দিবসকে কেন্দ্র করেও সম্মুখ সমরে তৃণমূল ও বিজেপি, তীব্র শোরগোল

এবার ‘খেলা হবে’ দিবসকে কেন্দ্র করেও সম্মুখ সমরে তৃণমূল ও বিজেপি, তীব্র শোরগোল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্য রাজনীতিতে এবার ‘খেলা হবে’ দিবস নিয়ে তৃণমূল এবং বিজেপির রাজনৈতিক সংঘাত প্রকাশ্যে এল। কার্যত আজ একুশে জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতায় মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, আগামী 16 ই আগস্ট ‘খেলা হবে’ দিবস পালিত হবে। আর তারই পরিপ্রেক্ষিতে বিজেপি নেতা তথা রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত টুইট করেন। কার্যত বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত বলেন, 16 ই আগস্ট দিনটিকে ‘খেলা হবে’ দিবস বলে ঘোষণা করা হলেও তৃণমূল আসলে প্রতিপক্ষের ওপর হিংসার প্রতীকরূপে এই দিনটি পালন করতে চাইছে। কার্যত রাজনৈতিক কৌশল নিয়ে স্বপন দাশগুপ্ত ‘খেলা হবে’ দিনটিকে প্রাক স্বাধীনতা পর্বের কলকাতার দাঙ্গা কাহিনীর সঙ্গে জড়িয়ে দিলেন।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের প্রাক্কালে ‘খেলা হবে’ স্লোগানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। আর এই ‘খেলা হবে’ স্লোগানের ওপর ভিত্তি করেই গেরুয়া শিবিরকে ব্যাপক কোণঠাসা করে তৃণমূল। একইভাবে আজকে একুশের মঞ্চেও সেই ‘খেলা হবে’ স্লোগানকে রাজ্যে রাজ্যে ছড়িয়ে দেওয়ার কথা আহ্বান করেন তৃণমূল নেত্রী। পাশাপাশি ‘খেলা হবে’ দিবস পালন করার কথাও তিনি ঘোষণা করেন। আর সেই ঘোষণাকে কেন্দ্র করে ব্রিটিশ জমানায় কলকাতার দাঙ্গা স্মৃতিকে উস্কে দিতে সক্রিয় এবার বিজেপি। কার্যত 16 ই আগস্ট দিনটি জাতীয় ফুটবলপ্রেমী দিবস হিসেবে পালন করা হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, 1980 সালের 16 ই আগস্ট দিনটিতে ইডেনে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল ডার্বি ঘিরে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় এবং 16 জন ফুটবলপ্রেমী প্রাণ হারান। ‘খেলা হবে’ দিবস পালন তাই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন তৃণমূল নেতাদের একাংশ। অন্যদিকে 1946 সালের  16 ই আগস্ট কলকাতায় সাম্প্রদায়িক দাঙ্গার সূচনা হয়েছিল। এবং এই দিনটি ‘দ্যা গ্রেট ক্যালকাটা কিলিংস’ বলে ইতিহাসের পাতায় বর্ণিত আছে।  কার্যত পৃথক পাকিস্তান রাষ্ট্রের দাবি তুলে মুসলিম লীগ ব্যাপক হিংসার সূচনা করেছিল।

আর ইংরেজ জমানার সেই সাম্প্রদায়িক দাঙ্গার দিনটিকে এবার ‘খেলা হবে’ দিবসের সঙ্গে জুড়ে দিয়ে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত তীব্র কটাক্ষ করলেন তৃণমূলকে। খুব স্বাভাবিকভাবেই 16 ই আগস্ট ‘খেলা হবে’ দিবস পালন করার ক্ষেত্রে তৃণমূল অগ্রণী ভূমিকা গ্রহণ করলেও বিজেপি যে এত সহজে জমি ছাড়বেনা তা পরিষ্কার হয়ে গেল স্বপন দাশগুপ্তের টুইটের মাধ্যমে। আগামী দিনে তৃণমূলের ‘খেলা হবে’ দিবস পালনের সাথে সাথে বিজেপি যে রাজনৈতিক হিংসা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে সুর চড়াবে তা নিয়ে কোন সন্দেহ নেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!