এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার এনাকে বঙ্গ বিজেপিতে বড়সড় দ্বায়িত্ব দিলেন অমিত শাহ

এবার এনাকে বঙ্গ বিজেপিতে বড়সড় দ্বায়িত্ব দিলেন অমিত শাহ



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপিকে বহিরাগতের দল বা অবাঙালির দল বলে বারবার কটাক্ষ করেছে তৃণমূল। রাজ্য বিজেপিতে কোন শিক্ষিত বাঙালির স্থান নেই বলেও কটাক্ষ করেছে তৃণমূল শিবির। এর বিরুদ্ধে জবাব দিতেই আসরে নামল বিজেপি। এবার শিক্ষিত বাঙালির কাছে বিজেপির প্রচারের দায়িত্বে এলেন ডক্টর অনির্বাণ গঙ্গোপাধ্যায়। ডক্টর অনির্বান গঙ্গোপাধ্যায়কে গতবছর বিজেপির পক্ষ থেকে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি রিসার্চ ফাউন্ডেশনের ডিরেক্টরের দায়িত্বভার দেয়া হয়েছিল। বাংলার শিক্ষিত সমাজের কাছে বিজেপির আদর্শ প্রচার করতে এবার আরও বড় পরিকল্পনা নিল বিজেপি।

সামনেই রয়েছে আগামী ২০২১ এর বিধানসভা নির্বাচন। চলতি মাসেই বঙ্গ সফর করে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলা থেকে ফিরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির জাতীয় সাধারণ সচিব বি এল সন্তোষ ডক্টর অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের হাতে দলের প্রচারের বিশেষ দায়িত্ব তুলে দেবার সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর। আবার, অল্প কিছুদিন আগেই রাজ্য বিজেপির সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অমিতাভ চক্রবর্তী। এবার থেকে অভিতাভ চক্রবর্তী ও অনির্বাণ গঙ্গোপাধ্যায় যৌথভাবে বিজেপির আদর্শ প্রচার করবেন।

প্রসঙ্গত শিক্ষিত নেতা সবসময়ই রাজ্যবাসীর কাছে শ্রদ্ধার পাত্র। বিজেপির প্রতি তৃণমূলের অভিযোগ ছিল যে, বিজেপিতে কোনো শিক্ষিত বাঙালি নেই। এখন তৃণমূলের এই অভিযোগ আর ধোপে টিকবে না। কারণ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের মত পন্ডিত মানুষ রাজ্যে খুব কমই আছেন। অনির্বাণ গঙ্গোপাধ্যায় ফরাসি, ইংরেজি, বাংলা, তামিল সহ ৭ টি ভাষায় বিশেষ ভাবে দক্ষ্য। শৈশবের অনেকটা সময় তিনি কাটিয়েছেন পন্ডিচেরির ঋষি অরবিন্দের আশ্রমে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সাংবাদিকতায় এমএ করেছেন তিনি। পরে যাদবপুর থেকে এডুকেশনে তিনি ডক্টরেট করেছেন। দেশের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা নীতি নিয়ে বেশ কিছু জনপ্রিয় গ্রন্থ লিখেছেন তিনি। যার মধ্যে উল্লেখযোগ্য হলো – ‘অমিত শাহ অ্যান্ড দ্য মার্চ অফ দ্য বিজেপি’, ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়: হিজ ভিসন অফ এডুকেশন’, ‘মেকিং ইন্ডিয়া, ট্রান্সফরমেশন আন্ডার মোদী গর্ভমেন্ট’ ইত্যাদি।

এদিকে বিজেপির পক্ষ থেকে গত বছর অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে শ্যামাপ্রসাদ মুখার্জী রিসার্চ ফাউন্ডেশনের ডিরেক্টরের দায়িত্ব দেয়া হয়েছিল। তাঁকে এই সংগঠনের ডিরেক্টর করার পর থেকেই এই সংগঠন বাংলায় বিজেপির হয়ে প্রচারে যথেষ্ট জোর বাড়িয়েছে। তবে তাঁকে বিজেপির প্রচারের দায়িত্ব দেওয়া প্রসঙ্গে সংবাদমাধ্যমের কাছে তিনি কোনো বিবৃতি রাখেননি। এ বিষয়ে কোনো বিবৃতি রাখেননি অমিতাভ চক্রবর্তীও।

তবে, বিজেপি সংগঠনের জনৈক নেতা জানালেন যে, একটি দক্ষ বুদ্ধিজীবীদের দল অল্পসময়ের মধ্যেই গড়ে তোলা হচ্ছে। যেখানে থাকবেন অধ্যাপক, শিক্ষক, ডাক্তার, কর্পোরেট, সরকারি কর্মচারী, থেকে শুরু করে সর্বস্তরের মানুষ। এদিকে নবদ্বীপ সহ রাজ্যের নানা স্থানে বৌদ্ধিক প্রচারের পরিকল্পনা নিল বিজেপি। এ বিষয়ে বিশেষ সহায়ক হয়েছে এসপিএমআরএফ। এই সংগঠনের পক্ষ থেকে এই দায়িত্ব পেলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজনীতির অধ্যাপক অরিজিত্‍ ভট্টাচার্য।এভাবেই অবাঙালির তকমা ঝেড়ে ফেলার বিশেষ উদ্যোগ নিল বিজেপি স্বরাষ্ট্রমন্ত্রীর চেষ্টায়।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!