এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার চিরশত্রু বিজেপির সঙ্গে হাত মেলাল সিপিএম ! ঘটনার পরিপ্রেক্ষিতে জোর সমালোচনা

এবার চিরশত্রু বিজেপির সঙ্গে হাত মেলাল সিপিএম ! ঘটনার পরিপ্রেক্ষিতে জোর সমালোচনা



গত বছরই গেরুয়া ঝরে ত্রিপুরায় ভেঙে পড়েছিল লাল দুর্গ। বছর ঘুরতেই সেই প্রধান শত্রু বিজেপির সঙ্গে হাত মেলালো সিপিএম। রাজনৈতিক সম্পর্কের এমন রসায়ন ঘিরে জোর চর্চায় ত্রিপুরার ঊনকোটি জেলার শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েত। দলীয় হুইপ অগ্রাহ্য করে বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে এই পঞ্চায়েতের বোর্ড গঠন করেছে সিপিএম। এই ঘটনায় শোরগোল পড়ে গেছে সেই রাজ্যের রাজনৈতিক মহলে। বিজেপি সিপিএমের বেনজির এই ঘনিষ্ঠতা এই মুহূর্তে রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে গোটা ত্রিপুরায়।

যখন এরাজ্যে বাম বিজেপি সাপে-নেউলের অবস্থান গ্রহণ করেছে, সেখানে পাশের রাজ্য ত্রিপুরায় পঞ্চায়েত গঠনকে কেন্দ্র করে যেভাবে সিপিএম এবং বিজেপি একজোট হয়েছে তা দেখে রীতিমতো থ ত্রিপুরাবাসী। জোট গঠনের ফলে শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান পদ গ্রহণ করেছেন সিপিএমের তাকুম আলী এবং পঞ্চায়েত উপপ্রধান পদ অলংকৃত করেছেন বিজেপির সিরাজ মিয়া। এ প্রসঙ্গে বলতে গিয়ে তাকুম আলি বলেছেন, ‘পঞ্চায়েত চালানোর জন্য সাময়িক সময়ের জন্য বিজেপির নির্বাচিত প্রতিনিধির সঙ্গে একজোট হয়েছি’।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতটি 13 জন সদস্য নিয়ে গঠিত। নতুন যে কমিটি তৈরি হয়েছে তাতে সিপিএমের পাঁচজন নির্বাচিত প্রতিনিধির মধ্যে চারজনই রয়েছেন পঞ্চায়েতে। অন্যদিকে, বিজেপির নির্বাচিত প্রতিনিধি হলেন পাঁচজন। এই ঘটনাকে কেন্দ্র করে এদিন কংগ্রেসের সহ-সভাপতি তাপস দে সিপিএম এবং বিজেপি উভয় শিবিরকেই তীব্র আক্রমণ করে বলেন, ‘একদল চরম ডানপন্থী, আরেক দল চরম বামপন্থী। তারা বরাবরই একসঙ্গে রয়েছে।’ আপাতত এই ঘটনাটি ঘিরে ত্রিপুরা রাজ্যে জোর চাঞ্চল্য সৃষ্টি হয়েছে

শত্রুপক্ষ বিজেপির সঙ্গে হাত মেলানোয় রীতিমতো অন্তর্দ্বন্দ্ব শুরু হয়েছে ত্রিপুরার বাম শিবিরে। আজীবন ন্যায়-নীতির খুঁতখুঁতে আদর্শে পথ চলা ত্রিপুরার বাম কর্মী সমর্থকরা মোটেও ভাল চোখে দেখছে না বাম বিজেপির এই ঘনিষ্ঠতা বলে দাবি রাজনৈতিক বিশেষজ্ঞদের। উপরন্তু দলের হুইপকে রীতিমত উড়িয়ে এই জোট করার ফলে দলের অন্দরেই এই জোটকে কোনভাবেই মান্যতা দেওয়া হচ্ছেনা বলে সূত্রের খবর। অন্যদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে সিপিএমকে মুহুর্মুহু আক্রমণ করে চলেছে বিরোধী দলগুলি। আপাতত সম্পূর্ণ পরিস্থিতির ওপর নজর রাখছে রাজনৈতিক পর্যবেক্ষকগণ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!