এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > এবার বিজেপি প্রতিমন্ত্রীর বিরুদ্ধে বিতর্কিত প্রশ্ন নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ তৃণমূল, বাড়ছে বিতর্কের পারদ

এবার বিজেপি প্রতিমন্ত্রীর বিরুদ্ধে বিতর্কিত প্রশ্ন নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ তৃণমূল, বাড়ছে বিতর্কের পারদ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্টকোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিককে নিয়ে বর্তমানে তীব্র বিতর্ক শুরু হয়েছে রাজ্য থেকে কেন্দ্র সর্বত্র। নিশীথ প্রামাণিক একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের হয়ে প্রার্থী হয়েছিলেন। ভোটে জিতে তিনি বিধায়ক পদ ছেড়ে সাংসদ পদ আঁকড়ে ধরেছিলেন। এরপর নিশীথ প্রামাণিক মোদী মন্ত্রিসভা সম্প্রসারণের হাত ধরে স্বরাষ্ট্র মন্ত্রকে প্রতিমন্ত্রীর জায়গা করে নেন। তারপরেই শুরু হয়েছে বিতর্ক। কার্যত প্রথমে নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল। সেসময় নিশীথ প্রামাণিক কোনো উত্তর দেননি। বর্তমানে ঠিক তেমনই নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

আর এই নিয়ে বিজেপিকে কোণঠাসা করতে উদ্যত রাজ্যের শাসক দল তৃণমূল। আর এবার শোনা যাচ্ছে, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব সংক্রান্ত প্রশ্ন নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। প্রসঙ্গত, কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন অসমের কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সংসদ রিপন বোরা। আর সেখান থেকেই বিতর্ক ছড়িয়ে পড়ে সর্বত্র। তৃণমূল প্রশ্ন তুলেছে, ভারতীয় নাগরিক না হয়ে একজন কিভাবে কেন্দ্রীয় মন্ত্রীসভায় স্থান পান? তৃণমূলের অভিযোগ, নিশীথ প্রামাণিক আদতে বাংলাদেশের নাগরিক। সেই সূত্রেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে প্রতিবাদপত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিবাদপত্র লেখার দায়িত্ব দেওয়া হয়েছে কোচবিহারের তৃণমূলের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়কে। কার্যত তিনি নিশীথ প্রামাণিকের নাগরিকত্বের প্রশ্ন তুলে ধরেছিলেন প্রকাশ্যেই। নিশীথ প্রামাণিক কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পাওয়ার পর পার্থপ্রতিম রায় বেশ কয়েকটি বাংলাদেশি সংবাদমাধ্যমের স্ক্রীনশট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। আর সেখান থেকেই নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন আরও ঘনীভূত হয়। এরপর আসাম কংগ্রেসের রাজ্যসভার সাংসদ রিপুন বোরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে নিশীথ প্রামাণিকের নাগরিকত্বের বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানান। আর তৃণমূল নেতা পার্থপ্রতিম রায় সেই চিঠিটি হাতিয়ার করেই বিজেপি প্রতিমন্ত্রির বিরুদ্ধে ময়দানে নেমে পড়েন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, চলতি সপ্তাহেই রাষ্ট্রপতিকে নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব সংক্রান্ত অভিযোগ নিয়ে চিঠি লিখতে চলেছেন তৃণমূলের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়। অন্যদিকে, বিষয়টি বাদল অধিবেশনেও তৃণমূল সাংসদরা উত্থাপন করে ঝড় তুলতে পারেন বলে শোনা যাচ্ছে। পাশাপাশি, কোচবিহারের বর্তমান সাংসদ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়কে দিয়ে চিঠি লেখানোর পেছনে তৃণমূলের রাজনৈতিক কৌশল রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে, নিশীথ প্রামাণিককে নিয়ে বিশাল বিতর্ক তৈরি হলেও তিনি এখনও পর্যন্ত একটি প্রশ্নেরও জবাব দেননি। বরং তাঁর হয়ে ব্যাটিং করছেন গেরুয়া শিবিরের অন্যান্য নেতা-নেত্রীরা। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে, বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক কি কার্যত অস্বস্তির মুখে পড়েছেন নাগরিকত্ব সংক্রান্ত প্রশ্ন নিয়ে? অন্যদিকে রাষ্ট্রপতি এবার নিশীথ প্রামাণিকের ব্যাপারে অভিযোগ পাওয়ার পর কি সিদ্ধান্ত গ্রহণ করেন, সে দিকেই নজর ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!