এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > এবার বিধায়ক কেনাবেচার অভিযোগ স্বয়ং কংগ্রেসের বিরুদ্ধে, বিহারের পর মধ্যপ্রদেশ নিয়ে চড়ছে পারদ!

এবার বিধায়ক কেনাবেচার অভিযোগ স্বয়ং কংগ্রেসের বিরুদ্ধে, বিহারের পর মধ্যপ্রদেশ নিয়ে চড়ছে পারদ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এতদিন বিভিন্ন রাজ্যে সরকার ভাঙ্গা নিয়ে কংগ্রেসের পক্ষ থেকে মূল অভিযোগ করা হত ভারতীয় জনতা পার্টির দিকে। কিন্তু এবার কংগ্রেসের বিরুদ্ধে উঠল বিধায়ক কেনাবেচার অভিযোগ। জানা গেছে, বর্তমানে মধ্যপ্রদেশের 28 টি আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে এক্সিট পোলে বিজেপির জয় নিশ্চিত বলে দাবি করা হচ্ছে।

কিন্তু এর মাঝেই প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ বিজেপির বিধায়কদের ফোন করে বিভিন্ন ধরনের অফার দিচ্ছেন বলে অভিযোগ উঠতে শুরু করল। যার ফলে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। এতদিন যে কংগ্রেসের পক্ষ থেকে বিজেপির বিরুদ্ধে এই কেনাবেচার অভিযোগ করা হত, এখন সেই কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দিকেই এই অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়েছে হাত শিবির।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 3 নভেম্বর মধ্যপ্রদেশে 28 টি আসনের উপনির্বাচন হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, এই উপনির্বাচনের ওপরই নির্ভর করছে এই রাজ্যে কে সরকার গঠন করবে। চলতি বছরের শুরুর দিকেই কংগ্রেসের জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সদলবলে কংগ্রেস ছেড়ে পদ্ম শিবিরের নাম লেখান। আর তারপরই কংগ্রেসের 22 জন বিধায়ক যোগ দেন ভারতীয় জনতা পার্টিতে। পরবর্তীতে আরও 3 জন বিধায়ক গেরুয়া শিবিরে নাম লেখান। এর মধ্যে তিন বিধায়কের মৃত্যু হলে মোট 28 টি আসনে উপনির্বাচন হয়েছে।

জানা গেছে, এই উপনির্বাচনে যারা প্রার্থী হয়েছেন, তাদের মধ্যে 25 টি আসনের কংগ্রেস থেকে বিজেপিতে যাওয়া ব্যক্তিদের প্রার্থী করা হয়েছে। মূলত এখানে যদি বিজেপিকে ক্ষমতা ধরে রাখতে হয়, তাহলে 28 টি আসনের মধ্যে অন্তত 9 টি আসনে জয়লাভ করতে হবে। ইতিমধ্যেই নানা সমীক্ষায় আভাস দেওয়া হচ্ছে যে, মধ্যপ্রদেশের ক্ষমতা থাকবে ভারতীয় জনতা পার্টির হাতে। কিন্তু তার মাঝেই এখানকার বিজেপির মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের একটি অভিযোগ নিঃসন্দেহে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। যেখানে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমলনাথের বিরুদ্ধে বিধায়ক কেনাবেচার অভিযোগ করেছেন তিনি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তাহলে কি সত্যি সত্যিই বিধায়ক কেনাবেচার অভিযোগে অভিযুক্ত কমলনাথ? এদিন এই প্রসঙ্গে মধ্যপ্রদেশের বিজেপির মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, “কংগ্রেস এবং কমলনাথ বিজেপি বিধায়কের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে। কংগ্রেস ঘোরাফেরা কেনাবেচার করলেও, সেটাকে ম্যানেজমেন্ট বলে চালিয়ে দেয়। কিন্তু সত্যিটা হল, বিজেপি কখনও ঘোড়া কেনাবেচা করে না। কংগ্রেস বিধায়করা স্বেচ্ছায় গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন, কমলনাথ যতই চেষ্টা করুন, বিজেপি বিধায়করা তার ডাকে সাড়া দেবেন না। আমাদের দল আদর্শের ভিত্তিতে চলে।”

যদিও বা শিবরাজ সিং চৌহানের এই বক্তব্য মানতে নারাজ কংগ্রেসের কমলনাথ। তিনি বলেন, “নির্বাচনে নিজেদের হার দেখতে পাচ্ছে বিজেপি। আর তাই ভুলভাল বকছেন শিবরাজ সিং চৌহান।” তবে বিজেপির পক্ষ থেকে কংগ্রেসের বিরুদ্ধে যে বিধায়ক কেনাবেচার অভিযোগ করা হল, তা যদি সত্যি হয়, তাহলে আগামীদিনে মধ্যপ্রদেশের রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল হয়ে যেতে পারে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!