এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > এবার আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন আদতে নিয়ন্ত্রণ করবে ভারত? অবিশ্বাস্য এই সত্যি ঘটনা জানুন!

এবার আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন আদতে নিয়ন্ত্রণ করবে ভারত? অবিশ্বাস্য এই সত্যি ঘটনা জানুন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আন্তর্জাতিক মহলে বর্তমানে চীনের সঙ্গে ভারতের সম্পর্ক খারাপ হলেও আমেরিকার সঙ্গে কিন্তু যত দিন যাচ্ছে, ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হচ্ছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। যদিও একসময় চীনের সঙ্গে ভারতের সম্পর্ক ভালই ছিল বলে জানা যায়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে চীন-ভারতের দ্বৈরথ এখন সর্বজনবিদিত। অন্যদিকে আর কিছুদিন পরেই হতে চলেছে আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন। আর এই নির্বাচনের আগেই ভারতকে আরও বেশি করে পাশে পেতে চাইছে রাষ্ট্রপতি পদে ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ ডেমোক্র্যাটিক দল।

ডেমোক্র্যাটিক দলের জো বিডেন এ প্রসঙ্গে দলের প্রচারপর্বে সম্প্রতি জানিয়েছেন, তিনি যদি আমেরিকার আগামী রাষ্ট্রপতি হন, তাহলে ভারতের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে, আরও মজবুত হবে। এবং আমেরিকা বরাবর ভারতের পাশেই থাকবে। সম্প্রতি গত পনেরোই আগস্ট আমেরিকাতেও আয়োজিত হয়েছিল ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন 77 বয়সী জো বিডেন। ঐদিন তিনি জানান, একসময় পূর্ব আমেরিকার সঙ্গে ভারতের একটি ঐতিহাসিক ডিল সম্পন্ন করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামার শাসনকালে উপরাষ্ট্রপতি পদে ছিলেন এই জো বিডেন। অন্যদিকে জো বিডেন আরও জানিয়েছেন, আগামী দিনে ডেমোক্র্যাটিক দল যদি আমেরিকায় ক্ষমতায় আসে, তাহলে ভারতের সঙ্গে আমেরিকার ব্যবসায়িক সম্পর্ক আরো পোক্ত হবে এবং সর্বোপরি গ্লোবাল হেলথ সিকিউরিটি নিয়ে ভারতের সঙ্গে আমেরিকা যৌথভাবে কাজ করবে। পাশাপাশি তিনি এও জানিয়েছেন, ডেমোক্র্যাটিক দল ক্ষমতায় আসলে ভারত এবং আমেরিকার মধ্যে নাগরিক যাতায়াতের নিয়মে শিথিলতা আনা হবে।

অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, আমেরিকার বসবাসকারী ভারতীয়দের মন জেতার জন্যই ডেমোক্র্যাটিক দলের জো বিডেন এহেন মন্তব্য করেছেন। তবে ভারতীয় বিশেষজ্ঞদের মতে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমেরিকার বর্তমান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সম্পর্ক কিন্তু যথেষ্ট বন্ধুত্বপূর্ণ। বিভিন্ন বিষয়ে আমেরিকা এবং ভারতকে বর্তমানে সহমত হতে দেখা যাচ্ছে। এই অবস্থায় ট্রাম্পের বিরুদ্ধপক্ষ ডেমোক্র্যাটিক দলকে ভারত কতটা সমর্থন করবে, তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!