এখন পড়ছেন
হোম > অন্যান্য > খান যা খুশি, শুধু করুন এই কাজটি – তাহলেই বজায় থাকবে সুস্বাস্থ্য! জেনে নিন বিস্তারিতভাবে

খান যা খুশি, শুধু করুন এই কাজটি – তাহলেই বজায় থাকবে সুস্বাস্থ্য! জেনে নিন বিস্তারিতভাবে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  আপনি কি শরীর সম্পর্কে সচেতন? বা শরীর চর্চা করতে ভালোবাসেন? তাহলে জেনেনিন আপনার প্রতিদিনের জীবনে কি কি মেনে চললে আপনি হতে হোয়ে উঠতে পারেন সুস্বাস্থের অধিকারি। জেনে নিন বিশেষজ্ঞদের অভিমত । রোগমুক্ত সুস্বাস্থের জন্য আমাদের কাছে অনেক উপায় জানা থাকে তবে তাদের মধ্যে আদৌ কোন গুলো সত্যিই উপকারী তা আমরা হইতো সবাই সঠিক ভাবে জানিনা। বিশেষজ্ঞ দের মতে কেবল সঠিক আহার ই যথেষ্ট নয়, চাই আহার এর নির্দিষ্ট সময়ও।

আমাদের শরীর একটা ছন্দে চলে। প্রতিদিন ঘুম থেকে ওঠা থেকে ঘুমোতে যাওয়া পর্যন্ত চলে শরীরের ওপর নানা টানাপোড়ন। তবে এর মধ্যে আমাদের যেটা ঠিক রাখতে হবে সেটা হলো খাবার সময়। এর ফলে ঠিক থাকবে ডাইজেস্টিভ সিস্টেম। শরীর পাবে তার পুষ্টিগুণ। আর তাহলেই আপনি পৌঁছে যেতে পারবেন সুস্বাস্থের অনেক কাছাকাছি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রথমত – খাবার সময় নির্ধারণ করে নিন। এখনকার পরিস্থিতি তে ওয়ারক ফ্রম হোম হাওয়ায় সারাদিন আমরা বসে রয়েছি কম্পিউটারের সামনে, ফলে খাবার সময় ঠিক থাকছে না। সেদিকে নজর রাখতে হবে যাতে কাজের জন্য খাবার জন্য স্কিপ না করে ফেলি।

দ্বিতীয়ত – ৮ ঘণ্টার প্রতিদিনের ঘুম খুব প্রয়োজন। সে অফিসের কাজ হোক কি বাড়ির কাজ, শরীর সুস্থ রাখতে ঘুমের জুড়ি মেলা ভার। তাই সমস্ত অভিজ্ঞ মানুষের মতে ঘুম অতি প্রয়োজন।

তৃতীয়ত – দিনে নিয়ন করে জল খাওয়া প্রয়োজন। আর এর সঙ্গে যেটা করতে হবে সেটা হলো ভারী খাবার পর ৪ ঘণ্টা বাদে অন্য খাবার খেতে হবে। এতে খাবার হজম হবে ভালো।

করোনা থেকে বাঁচতে যে যে নিয়মগুলো বলা হচ্ছে তার মধ্যে একটি হলো এই শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। সুস্থ থাকতে তাই শুধু খাবার না , খাওয়ার সময় ও নির্ধারণ করতে পারলে আপনি হতে পারবেন অনেকটা নিরাপদ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!