এখন পড়ছেন
হোম > অন্যান্য > রাজ্যজুড়ে ঝড়ো হাওয়া, শিলাবৃষ্টি, বজ্রবিদ্যুৎ সহ ভারী বর্ষণের সর্তকতা

রাজ্যজুড়ে ঝড়ো হাওয়া, শিলাবৃষ্টি, বজ্রবিদ্যুৎ সহ ভারী বর্ষণের সর্তকতা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ঘূর্ণাবর্তের কারণে গতকাল রাত থেকেই রাজ্যের একাধিক স্থানে শুরু হয়েছে ভারী বর্ষণ, বজ্রপাত, শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়া। আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যের নানা স্থানে এমনই প্রাকৃতিক দুর্যোগ চলবে। উত্তর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ঝড়ো হাওয়া, ভারী বৃষ্টি, শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, উত্তর প্রদেশ থেকে আসাম পর্যন্ত একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এদিকে বঙ্গোপসাগর থেকে ব্যাপকহারে জলীয়বাষ্প আসতে শুরু করেছে। এর ফলে এই ভারী বৃষ্টি। যা ৪৮ ঘন্টা ধরে স্থায়ী হওয়ার সম্ভাবনা আছে, এরসাথে বজ্রবিদ্যুৎ, শিলাবৃষ্টি, ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হওয়ার দাপট, যা ৪৮ ঘন্টা ধরে চলবে।

উত্তর ও দক্ষিণ বঙ্গের ১০ টি জেলায় ভারী বর্ষণ, শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গে রয়েছে কালবৈশাখির সম্ভাবনা। এককথায় রাজ্যজুড়ে চলবে ঝড়-বৃষ্টি। উত্তরবঙ্গের মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। সেই সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

দক্ষিণবঙ্গে দুদিন কালবৈশাখী দেখা দিতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া চলবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, শিলা বৃষ্টি দেখা দেবে বিশেষ করে নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতাতে। মাঝারি বৃষ্টি দেখা দেবে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে।

আজ ভোর থেকেই কলকাতা ও শহরতলীর বেশ কিছু স্থানে ভারী বৃষ্টি দেখা দেয়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলে বেশ কিছু স্থানে। হুগলির শ্রীরামপুরেও ভারী বৃষ্টি দেখা দেয়। কলকাতার বেশ কিছু জায়গায় বৃষ্টির কারণে জল জমে গেছে। এজেসি বোস রোড, ক্যামাক স্ট্রীট জল জমেছে। রাজ্যের এই প্রাকৃতিক দুর্যোগের কারণে বেশ কিছু স্থানে আজ ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!