এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ‘দুয়ারে দুয়ারে সরকার’ নামে র প্রকল্পের সূচনা মমতার, জেনে নিন বিস্তারিত !

‘দুয়ারে দুয়ারে সরকার’ নামে র প্রকল্পের সূচনা মমতার, জেনে নিন বিস্তারিত !



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বিধানসভা নির্বাচনের প্রাক্কালে গতকাল রবিবার বাঁকুড়া সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সোমবার বাঁকুড়ার খাতরার সভা থেকে এক নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। যে প্রকল্পের নাম হল ‘দুয়ারে দুয়ারে সরকার’। আগামী বিধানসভা নির্বাচনের পূর্বে সাধারণ মানুষের ঘরে ঘরে সরকারি সুবিধা পৌঁছে দিতেই এই নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের ঘোষণাকালে মুখ্যমন্ত্রী জানালেন যে, জেলার সমস্ত ব্লকে ক্যাম্প করে মানুষের কাছে নানা সরকারি পরিষেবা পৌঁছে দেওয়া হবে। আজ বাঁকুড়া খাতরায় এই নয়া সরকারি প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সামনে আসতে চলেছে আগামী ২০২১ এর বিধানসভা নির্বাচন। নির্বাচনের প্রাক্কালে একাধিক দলীয় কর্মসূচি গ্রহণ ও সেইসাথে সরকারি ভাবে সাধারণ মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিলো সরকার। এ কারণে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্প। ভোটের পূর্বে গণসংযোগ বাড়াতে মুখ্যমন্ত্রী এই বিশেষ প্রকল্প ঘোষণা করলেন। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানালেন যে, ভোটের সময় জনগণের আরো কাছে পৌঁছাতে রাজ্য সরকার ইচ্ছুক। তিনি জানালেন যে, এখনো যারা বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়ার যোগ্য, কিন্তু তা পাননি। তারা যেমন এই ক্যাম্পে এসে আবেদন জানাতে পারবেন। তেমনি নতুন কোন দাবি থাকলে, তাও তারা এখানে পেশ করতে পারবেন।

আজ বাঁকুড়ার খাতড়ার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, ” ব্লকে ব্লকে ক্যাম্প করতে হবে সব দফতরকে নিয়ে। সেখানে কোনও মানুষ যদি বলেন, আমার এটা দরকার, সেটা সঙ্গে সঙ্গে দিতে হবে। আর যদি সম্ভব না হয়, তা হলে পরে দিতে হবে। তালিকা তৈরি করে সেই অনুযায়ী ধীরে ধীরে মানুষের হাতে পরিষেবা পৌঁছে দিতে হবে।” এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরো জানালেন যে, আগামী ১ লা ডিসেম্বর থেকে শুরু করে আগামী ৩০ সে জানুয়ারি পর্যন্ত অর্থাৎ দু’মাস ধরে চলবে এই প্রকল্প। প্রতিদিন বেলা ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এই ক্যাম্প থাকবে।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

আজ মুখ্যমন্ত্রী বাঁকুড়ার খাতরা থেকে মোট ৩৫৩ কোটি টাকার একাধিক সরকারি প্রকল্পের সূচনা ও শিলান্যাস করলেন। এছাড়া মোট ১২০০ জনের মধ্যে থেকে ২১ জনকে প্রতীকী পরিষেবা নিজের হাতেই তুলে দিলেন মুখ্যমন্ত্রী। বাকিদের জেলা প্রশাসনের মাধ্যমে পরিষেবা তুলে দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী জানালেন। আজ মুখ্যমন্ত্রী মোট ৩২টি সরকারি প্রকল্পের সূচনা ও শিলান্যাস করলেন।

আজ খাতরায় মুখ্যমন্ত্রীর সভা চলার সময় প্রাণীসম্পদ বিভাগের কয়েকজন অস্থায়ী কর্মী তাঁদের ভাতা বাড়ানোর দাবি জানিয়েছিলেন। তাদের এই অকস্মাৎ দাবিতে কিছুটা বিরক্ত হতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। তাঁদের তিনি জানালেন, ” মিটিংয়ে এ সব বিষয় বলবেন না। এ সব নিয়ে আসবেন না। মুখ্যসচিবকে বলে দিচ্ছি, আপনাদের বিষয়টা দেখে নেওয়া হবে।”

এরপর অবশ্য মুখ্যমন্ত্রী তাদের আশ্বাস দিয়েছেন যে, কাজের ভিত্তিতে ভাতার পরিবর্তে, তাদের মাসিক ভাতার বন্দোবস্ত ব্যবস্থা করা যায় কিনা সে বিষয়টি ভেবে দেখবে সরকার। এভাবেই বিধানসভা নির্বাচনের পূর্বে জনতা জনার্দনকে খুশি রাখতে বিশেষ সরকারি প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!