এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দুর্গাপুজোর হাত ধরে পর্যটনে ঘুরে দাঁড়াতে বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের

দুর্গাপুজোর হাত ধরে পর্যটনে ঘুরে দাঁড়াতে বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের



শারদোৎসবে মেতে ওঠার পাশাপাশি টু-পাইস রোজগারের অভিনব কৌশল বের করল তৃণমূল কংগ্রেস। কলকাতার পুজো দেখতে দেশ-বিদেশের পর্যটকদের আমন্ত্রণ জানাবে রাজ্য সরকার। বিদেশি অতিথিদের থাকার জন্য করা হচ্ছে হোম স্টে-র ব্যবস্থা। ঘর ভাড়া বাবদ যে টাকা আসবে সেটাই লাভ সরকারের। আর এভাবেই উপায় করতে চাইছে পশ্চিমবঙ্গ সরকার।
পর্যটন দফতরের প্রধান সচিব অত্রি ভট্টাচার্য এমন কথাই জানালেন। শুক্রবার থেকে নেতাজি ইন্ডোর ও ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তিন দিন ব্যাপী পর্যটন মেলার আয়োজন করা হয়েছে। যেখানেই এই কথা জানান পর্যটন দফতরের প্রধান সচিব অত্রি ভট্টাচার্য। এই বিষয়ে সরকারের পরিকল্পনার বিশদে জানাতে গিয়ে তিনি বললেন, ”এই বছর পুজোর দিনগুলি ও বিসর্জনকে পর্যটকদের কাছে আরও বেশি আকর্ষণীয় করে তোলার প্রস্তুতি চলছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অতিথিদের থাকার জন্য হোম স্টে-র উপরে জোর দেওয়া হচ্ছে। পুজোর সময়ে যাতে সেই হোম স্টেগুলিতে দেশ-বিদেশের পর্যটকেরা এসে থাকতে পারেন, তার ব্যবস্থা করতে ইতিমধ্যেই কাজ শুরু হয়েছে।” এদিনের পর্যটন মেলা উদ্বোধন করেন বাংলাদেশের পর্যটনমন্ত্রী এ কে এম সাহাজান। বিদেশ সফরে এসে রাজ্য সরকারের উন্নয়নমূলক কর্ম পরিকল্পনা দেখে কার্যত আপ্লুত এ কে এম সাহাজান বললেন, ”পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের মধ্যে সড়কপথ, জলপথ ও আকাশপথে যোগাযোগ ব্যবস্থা খুব ভাল। পর্যটকদের আকৃষ্ট করতে আমাদের একযোগে কাজ করতে হবে।” এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়া পর্যটনের ডিরেক্টর মনিরুল ডিসুজা। বললেন, ”সমুদ্রের পাশাপাশি গোয়ার সংস্কৃতিও প্রতি বছর দেশ-বিদেশের পর্যটকেদের টেনে আনে।”
শারদোৎসবের প্রাক্কালে এমন পর্যটন মেলা দেখতে প্রথম দিন থেকেই দর্শকের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। এদের মধ্যে সকলেই না হলেও বেশ কিছু দর্শক আবার এসেছিলেন দেশ বিদেশের বিভিন্ন প্রান্তে সফর করার বিষয়ে বিশদে তথ্য সংগ্রহ করতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!