এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > দলীয় সিদ্ধান্ত? জিতেও বিধানসভায় যাওয়া হচ্ছে না দুই হেভিওয়েট বিজেপি নেতার! জানুন বিস্তারিত

দলীয় সিদ্ধান্ত? জিতেও বিধানসভায় যাওয়া হচ্ছে না দুই হেভিওয়েট বিজেপি নেতার! জানুন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এবারের বিধানসভা নির্বাচনে বেশকিছু সাংসদদের প্রার্থী করেছিল ভারতীয় জনতা পার্টি। যাদের মধ্যে অনেকে জয়লাভ করলেও অনেকেই পরাজিত হয়েছেন। তবে বিধানসভা নির্বাচনে জয়লাভ করলেও বিধায়ক পদ ইস্তফা দিয়ে সাংসদ পদে কি ইস্তফা দিতে চলেছেন নিশীথ প্রামানিক এবং জগন্নাথ সরকার! দীর্ঘদিন ধরেই এই জল্পনা তৈরি হয়েছিল বঙ্গ বিজেপিতে।

তবে শেষ পর্যন্ত এই ব্যাপারে বিজেপির পক্ষ থেকে কি সিদ্ধান্ত গ্রহণ করা হয়, তার দিকে নজর ছিল সকলের। অবশেষে বিধায়ক পদ ছেড়ে এবার সাংসদ পদেই বহাল থাকলেন নিশীথ প্রামানিক এবং জগন্নাথ সরকার। জানা গেছে, বিজেপির পক্ষ থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্বাভাবিক ভাবেই তাদের ছেড়ে দেওয়া দুই বিধানসভা আসনে যে আবার উপ-নির্বাচন হতে চলেছে, সেই বিষয়টি নিশ্চিত বিশেষজ্ঞদের কাছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, শনিবার দিল্লিতে বিজেপির পক্ষ থেকে একটি বৈঠকের আয়োজন করা হয়। যেখানে রাজ্য নেতৃত্বের সঙ্গে বিস্তর আলোচনা করা হয়েছে বলে খবর। আর সেই আলোচনাতেই দিনহাটা এবং শান্তিপুরে বিজেপির যে দুইজন প্রার্থী জয়লাভ করে বিধায়ক হয়েছেন, তারা বিধায়ক থাকবেন, নাকি সাংসদ পদ রাখবেন, তা নিয়ে তৈরি হয় প্রশ্ন। তবে ভেতরে ভেতরে এই দিনহাটা এবং শান্তিপুরের দুই বিজেপি বিধায়ক নিশীথ প্রামানিক এবং জগন্নাথ সরকার যে তাদের বিধায়ক পদে ইস্তফা দিয়ে সাংসদ পদে ফিরে যেতে চলেছেন, তা একপ্রকার স্পষ্ট। স্বাভাবিক ভাবেই গোটা ঘটনা নিয়ে এখন রীতিমত গুঞ্জন তৈরি হয়েছে রাজ্য রাজনীতিতে।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের বিধানসভা নির্বাচনে বিজেপি সাংসদ নিশীথ প্রামানিককে দিনহাটা থেকে এবং জগন্নাথ সরকারকে শান্তিপুর থেকে লড়াই করতে বলেছিল দল। শেষ পর্যন্ত তারা লড়াই করে জয়লাভ করেছিলেন। তবে সাংসদ থাকার কারণে তাদের হয় বিধায়ক, তা না হলে সাংসদ পদে ইস্তফা দিতে হবে। কিন্তু শেষ পর্যন্ত তারা কোনটা করেন, তার দিকে নজর ছিল সকলের।

তবে বিশেষ সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছিল, বিধায়ক হলেও সাংসদ পদেই থাকার ইচ্ছে রয়েছে নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকারের। অবশেষে তারা যে এবার বিধায়ক পদ ছাড়তে চলেছেন, তা বিজেপির অভ্যন্তরীণ বৈঠকের মধ্য দিয়েই খবর পাওয়া যাচ্ছে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!