এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দলীয় সভায় আমন্ত্রিতদের জন্য নয়া পদ্ধতি চালু তৃণমূলের, ভিডিও বার্তায় অভিষেক!

দলীয় সভায় আমন্ত্রিতদের জন্য নয়া পদ্ধতি চালু তৃণমূলের, ভিডিও বার্তায় অভিষেক!



বিগত লোকসভা নির্বাচনে পর্যদুস্ত হওয়ার পর থেকেই দলকে কর্পোরেট ধাঁচে তৈরি করার প্রক্রিয়া শুরু করেছে তৃণমূল কংগ্রেস। দলের দায়িত্ব প্রশান্ত কিশোরকে নিয়ে “দিদিকে বলো” কর্মসূচি থেকেই তৃণমূলের মধ্যে দেখা গিয়েছিল কর্পোরেট ছোঁয়া। জনসংযোগ থেকে শুরু করে দলীয় কর্মসূচি, সবদিকেই ছিল আধুনিকতা। আর এবার তৃনমূলের সভায় আমন্ত্রিত নেতাকর্মীদের কার্ডে “বারকোড” চালু করে কর্পোরেট পদ্ধতিতে চূড়ান্ত মাত্রায় নিয়ে গেল তৃণমূল কংগ্রেস। বস্তুত, আগামী 2 মার্চ পৌরসভা নির্বাচনের প্রস্তুতি হিসেবে দলের সমস্ত স্তরের পদাধিকারী এবং কাউন্সিলরদের নিয়ে বৈঠক করবেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অনেক ক্ষেত্রেই দেখা যায়, তৃণমূলের এই বৈঠকে আমন্ত্রণ না জানানো ব্যক্তিদেরও প্রবেশ ঘটে। কিন্তু এক্ষেত্রে এবার কিছুটা ভিন্ন পদক্ষেপ নিয়েছে ঘাসফুল শিবির। ইতিমধ্যেই বিভিন্ন জেলায় প্রশান্ত কিশোরের টিমের পক্ষ থেকে সেই কার্ড বিলির প্রক্রিয়া শুরু হয়েছে। যেখানে সেই কার্ডের সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে তিনি কোন গেট দিয়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ঢুকবেন এবং কোথায় বসবেন, তার সমস্ত কিছু উল্লেখ রয়েছে বলে খবর। সূত্রের খবর, এদিন এই বিষয়ে একটি ভিডিও বার্তা দেন তৃণমূল যুব সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। যেখানে তিনি বলেন, “শৃঙ্খলা এবং দায়বদ্ধতা নিশ্চিত করতেই বারকোড সহ কার্ডের ব্যবস্থা করা হয়েছে।”

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূলের এই উদ্যোগ অত্যন্ত অভিনব। পৌরসভা নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তার ক্ষেত্রে যাতে গোপনীয়তা বজায় থাকে, তার জন্যই বারকোড দিয়ে যে সমস্ত নেতারা আমন্ত্রিত, তাদের কাছেই সেই কার্ড পৌঁছে দিচ্ছে তৃণমূল নেতৃত্ব। অর্থাৎ এই কার্ডের বাইরে অন্য কেউ মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই বৈঠকে প্রবেশ করতে পারবেন না বলেই খবর। সব মিলিয়ে এখন পৌরসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দলের নেতা, পদাধিকারী এবং কাউন্সিলরদের বৈঠকে অত্যন্ত গোপনীয়তা বজায় রাখতেই যে তৃণমূলের এই উদ্যোগ, সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!