এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > দলবদলু তৃণমূল নেতারা দিয়েছেন নিদারুন ব্যর্থতা! এবার ডানা ছাঁটার প্রক্রিয়া শুরু বিজেপিতে?

দলবদলু তৃণমূল নেতারা দিয়েছেন নিদারুন ব্যর্থতা! এবার ডানা ছাঁটার প্রক্রিয়া শুরু বিজেপিতে?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভা নির্বাচনে বিজেপির শোচনীয় পরাজয়ের পর দলের বিরুদ্ধে তোপ দেগেছে বিজেপির শাখা সংগঠন আরএসএস। আরএসএস এর মুখপাত্রতে বিজেপির এই বিপর্যয়ের পেছনে একাধিক কারণকে দায়ী করা হয়েছে। যার মধ্যে অন্যতম হলো দলবদলু নেতাদের উপর অধিক নির্ভরশীলতা। দলবদলুদের উপরে যথেষ্ট আস্থা রেখে ডুবতে হয়েছে দলকে। এবার দলবদলুদের উপর অধিক নির্ভরতা বন্ধ করার দাবি উঠতে শুরু করেছে দলের অন্দর থেকে।

রাজ্য বিজেপির সহ-সভাপতি রাজকমল পাঠক জানিয়েছেন, এবারের নির্বাচন পরিচালনায় দলের পুরোনো নেতাদের দূরে সরিয়ে রাখা হয়েছিল। যার ফল দলকে ভুগতে হয়েছে। দলের পুরোনো নেতাকর্মীদের ওপর ভরসা না করে দলবদলুদের উপর অধিক গুরুত্ব দলের বিপর্যয়ের জন্য যথেষ্ট ভাবে দায়ী বলে, মনে করছেন দলের একাধিক নেতাকর্মী। এই পরিস্থিতিতে এবার অন্য দল থেকে চলে আসা নেতাদের ডানা ছাটার দাবি উঠতে শুরু করেছে দলে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আরএসএস এর মুখপাত্র অর্গানাইজারে গতকাল প্রকাশিত ‘ব্যাড এক্সপিরিয়েন্স ইন বেঙ্গল’ নামক এক প্রবন্ধে জানানো হয়েছে, গত লোকসভা নির্বাচনে বিজেপি ১২১ টি বিধানসভা কেন্দ্রে এগিয়েছিল, কিন্তু বিধানসভা নির্বাচনে মাত্র ৭৭ টি কেন্দ্রে বিজেপির জয় এসেছে। বিজেপির পরাজয়ের জন্য দায়ী করা হয়েছে, তৃণমূলের একাধিক জনকল্যাণমুখী প্রকল্প, অন্যদিকে বিজেপির একাধিক পদক্ষেপকে। অন্য দল থেকে যারা এসেছেন, তাদের অধিক পরিমাণ গুরুত্ব দিতে গিয়ে দলের এই হার এসেছে।

অভিযোগ করা হয়েছে, অন্য দল থেকে যারা এসেছেন, তাঁদের দক্ষতা ও যোগ্যতার দিকে বিচার না করেই বেনো জলের মতো তাদের দলে আনা হয়েছে। এছাড়া শেষ দু দফার ভোটে করোনা সংক্রমনের প্রভাব বিজেপিকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে। দলের পুরোনো কর্মীদের উপর নির্ভর না করে নতুনদের উপর অধিক নির্ভরতা দলের পরাজয়ের কারণ বলে মনে করেছেন দলের একাধিক নেতাকর্মী। এমন অভিযোগ করতে দেখা গেছে বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়কেও।

তাই এবার অন্য দল থেকে আসা নেতা-নেত্রীদের দলে গুরুত্ব কমানোর দাবি উঠতে শুরু করেছে দলের মধ্যে থেকে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এবার দলবদলুদের দানা ছাটার পদক্ষেপ শুরু হতে পারে দলে। এই পরিস্থিতিতে এবার অন্য দল থেকে বিজেপিতে আসা পরাজিত নেতারা দলের কোপে করতে পারেন বলে, আশঙ্কা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!