এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ফের কি হতে চলেছে ডাক্তারদের ধর্মঘট, অশনিসংকেত রাজ্যে, জেনে নিন বিস্তারিত

ফের কি হতে চলেছে ডাক্তারদের ধর্মঘট, অশনিসংকেত রাজ্যে, জেনে নিন বিস্তারিত



কিছুদিন আগেই এনআরএস মেডিকেল কলেজের চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায়ের ওপর হামলা এবং তার পরিপ্রেক্ষিতে সেই জুনিয়র চিকিৎসকদের লাগাতার কর্মবিরতিতে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা শিকেয় উঠেছিল। এমনকি পরিস্থিতি এমন জায়গায় চলে যায় যে, বাংলার এই ঘটনা নিয়ে গোটা দেশজুড়ে হইচই রব তৈরি হয়। পরবর্তীকালে পরিস্থিতি মোকাবিলায় মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও পথে নামতে হয়।

চিকিৎসকদের সঙ্গে কথা বলে গোটা ব্যাপারটি সমাধান করার চেষ্টা করেন তিনি। চিকিৎসকদের প্রত্যেকেরই একটাই দাবি ছিল যে, অভিযুক্তরা, যারা পরিবহ মুখোপাধ্যায়ের উপর হামলা চালিয়েছে তাদের গ্রেপ্তার করতে হবে। গ্রেফতার করাও হয়।

কিন্তু   আশ্চর্যজনকভাবে এই ঘটনায় কিছুজনকে গ্রেপ্তার করা হলেও সোমবার সেই পাঁচ অভিযুক্ত জামিন পেয়ে গেলে ফের উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। জুনিয়র ডাক্তারদের অভিযোগ, অভিযুক্তদের কড়া শাস্তির আশ্বাসই সার। বাস্তবে কোনো প্রতিশ্রুতি মারা হলো না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি এই ঘটনায় রাজ্যজুড়ে বৃহত্তর আন্দোলনের পথে নামার কথাও জানিয়ে দিয়েছেন সেই চিকিৎসকরা। আর এই ঘটনাতেই সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছে একাংশ। তাহলে কি এবার অভিযুক্তদের ছাড়া পাওয়ার ঘটনায় চিকিৎসকদের আন্দোলনে ফের উত্তপ্ত হয়ে উঠবে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা! শিকেয় উঠবে পরিষেবা!

জানা গেছে, মঙ্গলবার স্বাস্থ্য ভবনে চিকিৎসকদের নিরাপত্তা এবং সুরক্ষা সংক্রান্ত বৈঠক করবেন রাজ্যের স্বাস্থ্য সচিব। আর সেখানেই এই গোটা ঘটনা নিয়ে জুনিয়র চিকিৎসকরা তাদের তরফে লিখিতভাবে প্রতিবাদ জানাবেন। তবে অনেকেরই বলছেন, যেভাবে এই ঘটনায় অভিযুক্তরা জামিন পেয়ে গেল, তাতে জুনিয়ার চিকিৎসকদের আন্দোলনে নামার সম্ভাবনা প্রবল।

আর যদি তা হয়, তাহলে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা ফের লাটে উঠবে। এখন আজকের বৈঠকে স্বাস্থ্য সচিবের কাছে জুনিয়ার চিকিৎসকরা এই ব্যাপারে ঠিক কী দাবি জানান, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!