এখন পড়ছেন
হোম > জাতীয় > তৃণমূল থেকে দলবদল করে বিজেপিতে গেলেই টিকিট নয়? বিধানসভায় বড়সড় সিদ্ধান্তের পথে গেরুয়া শিবির?

তৃণমূল থেকে দলবদল করে বিজেপিতে গেলেই টিকিট নয়? বিধানসভায় বড়সড় সিদ্ধান্তের পথে গেরুয়া শিবির?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতকাল দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা মুকুল রায়, কেন্দ্রীয় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় প্রমুখরা। পশ্চিমবঙ্গে বিজেপির ভাবমূর্তি রক্ষা ও অন্য দল থেকে আসা কাদেরকে দলে নেওয়া হবে? এই সমস্ত কিছু নিয়ে বিস্তারিত আলোচনা চলে। সিদ্ধান্ত নেওয়া হয় নির্বাচনে জয়লাভের যারা ক্ষমতা রাখেন, শুধুমাত্র সেই যোগ্য নেতাদেরই বিধানসভার টিকিট দেয়া হবে। সেইসঙ্গে বিজেপিতে যোগদানের ব্যাপারেও রাষ্ টানা হবে। দলের আদর্শর সঙ্গে সামঞ্জস্যপূর্ন ব্যক্তিকেই দলে নেয়া হবে।

প্রসঙ্গত, আর কয়েক মাসের মধ্যেই শুরু হতে চলেছে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে রাজ্যে এসেছিলেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যের মসনদ দখলে তৎপর হয়ে উঠেছে বিজেপি। চলতি মাসেই রাজ্যে আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী মাসে আবার রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডা। এই সময় আরো কিছু শাসকদলের হেভিওয়েটের বিজেপিতে যোগদানের সম্ভাবনা বাড়ছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

শাসক দল তৃণমূলে ক্রমশই বিক্ষুব্ধদের সংখ্যা বাড়তে শুরু করেছে। বেশকিছু হেভিওয়েট যোগদান করেছেন বিজেপিতে। এই পরিস্থিতিতে গতকালের বৈঠকে প্রশ্ন উঠেছিল, বিজেপিতে যদি কেউ আসতে চান, তাহলে সকলকেই কি দলে স্বাগত জানানো হবে? এদিকে কয়েকদিন আগেই নাগপুরে আরএসএস এর একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। যে বৈঠক থেকে বিজেপি শীর্ষ নেতৃত্বকে আরএসএস প্রধান মোহন ভাগবত জানিয়েছেন যে, আদর্শের বাইরে গিয়ে কাউকে দলে না নিতে। গতকালের বৈঠকে এ বিষয়ে আলোচনা চলছে।

গতকালের বৈঠকের আলোচনাতে উঠে এসেছিল যে, অন্য দল থেকে বহু দুর্নীতিগ্রস্ত নেতা বিজেপিতে যোগ দিয়েছেন বা যোগ দেওয়ার চেষ্টা করছেন। এদের যোগদানে দলের সাংগঠনিক শক্তি বাড়ছে ঠিকই, কিন্তু দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তবে, কিসের ভিত্তিতে অন্যদলের নেতা-নেত্রীদের নেয়া হবে বিজেপিতে? প্রশ্ন ওঠে। সিদ্ধান্ত নেয়া হয় শুধুমাত্র যাদের আগামী বিধানসভা নির্বাচনে জেতার সম্ভাবনা আছে, সেই যোগ্য নেতা-নেত্রীদেরই বিধানসভা ভোটের টিকিট দেয়া হবে।

অর্থাৎ, আগামী বিধানসভা নির্বাচনে দলে যোগদানের ব্যাপারে রাষ্ টানতে চলেছে বিজেপি। গতকালের বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন যে, দলে যোগদান করলেই বিধানসভা ভোটের টিকিট দেয়া হবে না। কোন শর্তে কাউকে নেয়া হচ্ছে না, শুধুমাত্র ঝান্ডা দেয়া হচ্ছে। আবার, করোনা সংক্রমনের কারণে এখনো পর্যন্ত রাজ্যে কোন বড়মাপের মিটিং-মিছিল করতে দেখা যায়নি বিজেপিকে। এবার, তার কিছুটা বদল ঘটতে চলেছে। এবার রাজ্যে বড় মাপের মিটিং- মিছিলের আয়োজন করতে চলেছে বিজেপি। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে চলেছেন বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!