এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা >   তৃণমূল থেকে এলে নেতা হবেন। আর তৃণমূলে থাকলে সারা জীবন চাকর হয়েই থাকতে হবে – বিস্ফোরক দিলীপ ঘোষ

  তৃণমূল থেকে এলে নেতা হবেন। আর তৃণমূলে থাকলে সারা জীবন চাকর হয়েই থাকতে হবে – বিস্ফোরক দিলীপ ঘোষ



আসন্ন লোকসভা নির্বাচনের আগেই রাজ্যের শাসক দল থেকে অনেক হেভিওয়েট নেতা, বিধায়করা ইতিমধ্যেই বিরোধী দল বিজেপিতে যোগদান করতে শুরু করে দিয়েছেন। আর যাকে ঘিরে এখন কিছুটা হলেও চিন্তার ভাঁজ পড়তে দেখা গেছে শাসকদলের নেতা, মন্ত্রীদের কপালে। সদ্য ভাটপাড়ার তৃণমূল বিধায়ক অর্জুন সিং বিজেপিতে যোগদান করে শাসকের সেই চিন্তাকে আরও বহুগুণে বৃদ্ধি করে দিয়েছেন।

এমনকি ইতিমধ্যেই রাজ্যের অনেক হেভিওয়েট তৃণমূলের নেতা, মন্ত্রীরা বিজেপিতে যোগ দেওয়ার জন্য পা বাড়িয়ে আছেন বলেও মাঝেমধ্যে মন্তব্য করে জল্পনা বাড়িয়ে দিচ্ছেন বিজেপি নেতারা। আর এমতাবস্থায় এবার রাজ্যের হেভিওয়েট তৃণমূল নেতা তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে বিজেপিতে আসার জন্য আহ্বান জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

প্রসঙ্গত উল্লেখ্য, একের পর এক তৃণমূলের হেভিওয়েট বিধায়কেরা বিজেপিতে যোগদান করলে বিজেপি নেতা মুকুল রায়ের বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ তুলে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “আগে আমি তপন সিকদারকে বিজেপির নেতা হিসেবে ভাবতাম। পরে রাহুল সিনহা এবং দিলীপ ঘোষদের মানুষ বিজেপি নেতা হিসেবে দেখেছে। কিন্তু এখন আর তাদের ওখানে কোনো গুরুত্ব নেই। এখন শুধু মুকুল রায়েরই গুরুত্ব আছে।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর এদিন এই প্রসঙ্গে পাল্টা মুখ খুলে সেই ফিরহাদ হাকিমের বিরুদ্ধে সরব হতে দেখা যায় বিজেপির রাজ্য সভাপতিকে। এদিন দিলীপ ঘোষ বলেন, “আমার মত চাষির ছেলে রাজ্য সভাপতি হয়েছে। তাই ফিরহাদ হাকিম যদি বিজেপিতে আসেন তাহলে তিনি নেতা হবেন। তৃণমূলে থাকলে সারাজীবন তাঁকে চাকর হয়েই থাকতে হবে।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, রাজনীতির এই পাশা খেলায় এদিন বিজেপিতে আসলে “তিনি নেতা হবেন” বলে তৃণমূলের এই হেভিওয়েট নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় ববিকে কিছুটা চাপে ফেলে দেওয়ার চেষ্টা করলেন বিজেপি রাজ্য সভাপতি। তবে দিলীপ ঘোষের এহেন মন্তব্যের বিরুদ্ধে পাল্টা এদিন সরব হয়ে ফিরহাদ হাকিম বলেন, “ভোটের পর জনরোষ থেকে বাঁচতে তৃণমূলেরই পায়ে পড়তে হবে দিলীপ ঘোষকে।”

তবে আসন্ন লোকসভা নির্বাচনের পর কী হবে তা আগামী 23 শে মেতেই বোঝা যাবে বলে এদিন জল্পনা বাড়িয়ে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। উত্তরবঙ্গের সমস্ত লোকসভা আসনই বিজেপি দখল করবে বলে এদিন দাবি করেন দিলীপ ঘোষ। সব মিলিয়ে এবার রাজ্যের হেভিওয়েট তৃণমূল নেতার ফিরহাদ হাকিমকে বিজেপিতে আসার জন্য অফার দিয়ে রাজ্য রাজনীতিতে তীব্র জল্পনা বাড়িয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!