এখন পড়ছেন
হোম > রাজ্য > সবং উপনির্বাচনের ফলাফল নিয়ে কি বললেন দিলীপ ঘোষ?দেখে নিন

সবং উপনির্বাচনের ফলাফল নিয়ে কি বললেন দিলীপ ঘোষ?দেখে নিন



 

সবং উপনির্বাচনের ফলাফল নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ। ২০১৯ এর লোকসভা নির্বাচনের আগে সবং উপনির্বাচনকে পাখির চোখ করেছিল বিজেপি । বঙ্গে বিজেপির এখন অবস্থা ঠিক কোথায়? আদৌ মুকুল এফেক্ট কাজ করলো ?ভোট কি বাড়বে? সব উত্তর দিল সবং উপনির্বাচনের ফলাফল। সবং উপনির্বাচনে বিজেপি শেষ করল তৃতীয় স্থানে। দ্বিতীয় স্থানে বাম ও প্রথম স্থানের ক্ষেত্রে তৃণমূলের ওপরেই ভরসা রেখেছে সবং এর মানুষ।
উল্লেখ্য,বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী থাকাকালীন মানস ভূঁইয়া যে ভোট পেয়েছিলেন সেই তুলনায় এইবার তাঁর স্ত্রী গীতাদেবী তৃণমূলের হয়ে ভোটে দাঁড়িয়ে ২০হাজার ভোট কম পেয়েছেন । এই ফলাফলে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,” এতে মানস বাবুর খুশি হওয়ার কারণ নেই।মানস বাবুর ২০হাজার ভোট কমেছে।এই ২০হাজার লোক মানসবাবুকে ভোট দেয়নি।বিজেপিকে দিয়েছে। এটা কি ওনার জয় না পরাজয়?” নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ।
বিজেপির ভোট বাড়লেও তৃতীয় স্থানেই খুশি থাকতে হল গেরুয়া শিবিরকে। এ প্রসঙ্গে দিলীপ বাবু বলেন,”চেষ্টা করে আমরা সাড়ে ৫হাজার থেকে ৩৭হাজারে এসেছি।এটা একটা বড় জাম্প। তিন পক্ষের ভোট আমরা কেটেছি।তবে যে ২০হাজার ভোট মানসবাবুর কমেছে সেটা বিজেপির কাছে এসেছে।আমাদের দ্বিতীয় স্থানে থাকা উচিত ছিল কিন্তু সেটা হয়নি।”
স্বভাবতই ,তৃণমূলের সবং জয়কে গুরুত্ব না দিয়ে মানুষ বিজেপিকে ভোট দিয়েছে এটাই বিশেষভাবে দেখছে তারা।তবে মানস বাবুর ২০হাজার ভোট কমে বিজেপির ভোট বাড়লেও সবংয়ের সংগঠন যে দুর্বল তা মেনে নিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। উপনির্বাচনে বিজেপির ভোট বাড়লেও মুকুল ফ্যাক্টর কাজ করল কি না? তা নিয়েও প্রশ্ন ওঠে।সেই প্রশ্নের উত্তরে দিলিপবাবু বলেন,”কি হল,কেন হল তা দেখতে হবে।কোনও একটা ব্যক্তি হারাতেও পারেন না জেতাতেও পারেন না । তাহলে মানসবাবুর ভোট কমত না।মুকুলবাবু একাই জিতিয়ে দিতেন।বিজেপিতে সংগঠন প্রথমে,ব্যক্তি সেকেন্ডারি।”
ভোট ব্যাংকে বিজেপির যে উত্থান তা অবশ্যই শাসক শিবিরকে চিন্তায় রাখবে এমনটাই মত রাজনৈতিক মহলে। সবং উপনির্বাচনে একধাপে গেরুয়া শিবিরের ৩০হাজারের বেশি ভোট বাড়ায় আসন্ন লোকসভা নির্বাচনেও কি তাহলে বড়সড় অঙ্কেই শেষ করবে বিজেপি? উত্তর দেবে ২০১৯এর লোকসভা ফলাফল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!