এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দিলীপ ঘোষ সত্যিই পদত্যাগ করছেন রাজ্য সভাপতি হিসাবে? তুমুল জল্পনার মাঝেই মুখ খুললেন মুকুল রায়

দিলীপ ঘোষ সত্যিই পদত্যাগ করছেন রাজ্য সভাপতি হিসাবে? তুমুল জল্পনার মাঝেই মুখ খুললেন মুকুল রায়



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই গেরুয়া শিবিরের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসছে বলে মত বিশেষজ্ঞদের। সম্প্রতি গেরুয়া শিবিরের অন্দরে এমন একটি ঘটনা ঘটে গেল, যেখান থেকে জল্পনা শুরু হয়েছে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ হয়তো এবার পদত্যাগ করতে চলেছেন। আসলে ঘটনার সূত্রপাত দিলীপ ঘোষ ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায় এর অপসারণের পর থেকে। সুব্রত চট্টোপাধ্যায়কে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব অপসারণ করেছেন। তাঁর জায়গায় এসেছেন অমিতাভ চক্রবর্তী। আর তাই নিয়েই শুরু হয়েছে গেরুয়া শিবিরের চাপানউতোর। অন্যদিকে দিলীপ ঘোষ পদত্যাগ করবেন কিনা তা নিয়ে এদিন স্পষ্ট করে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়।

কোজাগরী লক্ষ্মীপূজার দিন বঙ্গ বিজেপির সাম্প্রতিক অন্তর্দ্বন্দ্ব নিয়ে প্রতিক্রিয়া দিলেন মুকুল রায়। সম্প্রতি রাজ্য বিজেপির সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়কে বিজেপির হাইকমান্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সে জায়গায় এসেছেন অমিতাভ চক্রবর্তী। সুব্রত চট্টোপাধ্যায়ের অপসারণের পরেই দিলীপ ঘোষ তাঁর ক্ষোভ প্রকাশ করে কড়া অবস্থান নিয়ে তাঁর রাজ্য বিজেপি সভাপতি পদ ছাড়তে চলেছেন বলে জল্পনা শুরু হয়েছে। কিন্তু সেই জল্পনায় এদিন জল ঢেলে দিলেন স্বয়ং মুকুল রায়। স্বাভাবিকভাবেই মুকুল রায়ের সামনে দিলীপ ঘোষের প্রসঙ্গ ওঠে। কিন্তু মুকুল রায় স্পষ্ট জানিয়ে দিলেন, পুরোটাই গুজব।

দিলীপ ঘোষের অপসারণের নিয়ে কোন এক রাজনৈতিক গোষ্ঠী ইচ্ছাকৃতভাবে জল্পনা ছড়াচ্ছে এবং একশ্রেণীর মিডিয়াও সেই জল্পনাকে ফলাও করে প্রচার করছে। উপরন্তু মুকুল রায় এদিন জানিয়ে দেন, দিলীপ ঘোষই থাকবেন রাজ্য বিজেপির সভাপতি। তার নেতৃত্বেই গেরুয়া শিবির 2021 এর বিধানসভার নির্বাচনী লড়াই লড়বে। এদিন তিনি জানিয়েছেন, যেহেতু বিজেপি একটি সর্বভারতীয় দল- তাই এই দলে বহু বাধ্যবাধকতা থাকে। সর্বভারতীয় নেতৃত্ব প্রয়োজন মনে করলে যাকে তাকে সরিয়ে দিতে পারেন। মুকুল রায় এদিন আরো জানান, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তিনি, তাই তাঁরও দলের প্রতি দায়িত্ব রয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সবাই মিলে একজোট হয়ে শাসকদলের বিরুদ্ধে লড়বেন তাঁরা বলে নিশ্চিত করেছেন এদিন মুকুল রায়। তিনি আত্মবিশ্বাসী হয়ে জানান, 2021 এর বাংলার পরিবর্তন হচ্ছেই। এ প্রসঙ্গে তিনি উদাহরণ হিসেবে তুলে এনেছেন 2019 এর লোকসভা নির্বাচনের কথা। এবং মুকুল আরও বলেন, উনিশ এর লোকসভা নির্বাচনে যেভাবে তৃণমূলে ভাঙ্গন ধরিয়েছিল বিজেপি, একুশের বিধানসভা নির্বাচনে সেই ভাঙ্গন আরো স্পষ্ট হবে। তৃণমূল ছেড়ে বিজেপিতে বহু মানুষ আসবে বলে জানান তিনি। তবে কারা আসবেন বিজেপি শিবিরে, তা নিয়ে তিনি স্পষ্টভাবে কিছু বলেননি। শুধু জানিয়েছেন, অপেক্ষা করলেই জানা যাবে কারা আসছেন তৃণমূল ছেড়ে।

অন্যদিকে রাজনৈতিক মহলে বর্তমানে সবচেয়ে আলোচ্য বিষয় গেরুয়া শিবিরের অন্তর্দ্বন্দ্ব। দিলীপ ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায়কে কেন অপসারণ করা হয়েছে তা নিয়ে অবশ্য কোনো স্পষ্ট কারণ জানানো হয়নি। কিন্তু প্রশ্ন উঠছে, সুব্রত চট্টোপাধ্যায়কে অপসারণ করে কি রাজ্য বিজেপির সভাপতির ক্ষমতায় কোপ দেওয়া হল? অন্যদিকে দিলীপ ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায়ের অপসারণ নিয়ে অবশ্য এখনো পর্যন্ত বিশেষ কোনো মন্তব্য করেননি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দিক থেকে পদত্যাগের কোনরকম সংকেত পাওয়া যায়নি। তাই জল্পনা থেকে মুক্ত হতে মুকুল রায়ের দাবিকেই প্রাধান্য দিচ্ছে বাংলার রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!