এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্যের উদ্যেশে সাহায্যের হাত বাড়াবে না কেন্দ্র

রাজ্যের উদ্যেশে সাহায্যের হাত বাড়াবে না কেন্দ্র

Priyo Bandhu Media


রাজ্যের উদ্যেশে সাহায্যের হাত বাড়াবে না কেন্দ্র সরকার,দাবি রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের।গতকাল স্বামী বিবেকানন্দের জম্নদিবস উপলক্ষে বিজেপির পক্ষ থেকে বার করা হয়েছিল মোটর বাইক মিছিল।কিন্তু কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বার করা এই মিছিলের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে শাসকদলের উপর।দলের নেতা কর্মী ছাড়াও আক্রান্ত হয় নিযুক্ত স্পেশাল অফিসার রবিশঙ্কর দত্ত।উল্টোদিকে সিমলায় বিজেপি কর্মীদের স্বামী বিবেকানন্দের বাড়িতে প্রবেশে বাধা দেয় তৃণমূল কর্মীরা। এই সকল ঘটনার প্রতিবাদে মেয়ে রোডে অবস্থান বিক্ষোভ করলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।এদিন তার সঙ্গে এই বিক্ষোভে যোগ দিযেছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী মেঘাওয়ালাও।

এদিন দিলীপবাবু বললেন,মারপিটের সকল ঘটনা ইতিমধ্যে তিনি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ,
রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী এবং অন্য কেন্দ্রীয় নেতাদের জানিয়েছেন।তিনি আরো বললেন, ‘‘আমরা কেন্দ্রীয় নেতৃত্বকে বলেছি, এই ঘটনার পরে কেন্দ্র যেন আর এ রাজ্যের সরকারের সঙ্গে কোনও সম্পর্ক না রাখে, তাদের সাহায্যও না করে। মুখ্যমন্ত্রী সাংবিধানিক দায়বদ্ধতা মানছেন না। শুধু অন্যদের তা মেনে ওঁর সরকারকে সাহায্য করে যেতে হবে, এটা হয় না!’’তার দাবি,কেন্দ্রিয়মন্ত্রী নিতিন গডকড়ী আসন্ন বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের যোগদান করবেন না।এবং বিজেপির পক্ষ থেকে শনিবার,আজ রাজ্যের সব থানার সামনে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে।

অন্যদিকে বিজেপির এই সকল অভিযোগকে নাকচ করে তৃণমূলের মহাসচিব পার্থবাবু বললেন, ‘‘বিজেপি বিবেকানন্দের জন্মদিন পালনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। বাইরে থেকে লোক এনে ডান্ডাকে ঝান্ডায় পরিণত করেছে!’তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন,‘‘যারা স্বামী বিবেকানন্দকে সামনে রেখে ক্ষমতায় এসেছে, তারা তাঁকেই অসম্মান করেছে। ছবি ছিঁড়েছে।’’

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!