এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শুধু ট্রেন-বাস কেন, এবার সরকারটাও বন্ধ করে দেব! ২১ শে জুলাইয়ের আগে হুঙ্কার দিলীপ ঘোষের

শুধু ট্রেন-বাস কেন, এবার সরকারটাও বন্ধ করে দেব! ২১ শে জুলাইয়ের আগে হুঙ্কার দিলীপ ঘোষের



২১ শে জুলাই – রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের বার্ষিক কর্মসূচির দিন। এই দিনের সভামঞ্চ থেকেই কার্যত দলীয় কর্মী-সমর্থকদের জন্য পরবর্তী রাজনৈতিক কর্মসূচির অভিমুখ নির্দেশ করেন তৃণমূল নেত্রী। তাই, গুরুত্ব ও আবেগের দিক থেকে তৃণমূলীদের কাছে এই দিন দুর্গাপুজো, ঈদ বা ক্রিসমাসের থেকে কম কিছু নয়।

কিন্তু, বিরোধীদের অভিযোগ, ২১ শে জুলাই নাকি তার তাৎপর্য হারিয়েছে! শহীদ স্মরণের গাম্ভীর্য থেকে সরে এসে বর্তমানে নাকি তা ‘পাগলু ডান্সের’ জলসায় পরিণত হয়েছে! কিন্তু, ঘটনা যাই হোক, রাজনৈতিক দিক থেকে এবারের ২১ শে জুলাই সবার কাছেই অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কেননা ক্ষমতায় আসার পর এই প্রথম নির্বাচনী ভরাডুবির সম্মুখীন হয়েছে তৃণমূল। তাই, বিজেপির উত্থান মাথায় রেখেও, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চ্যালেঞ্জ অনেক কিছু প্রমান করার।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর তাই, এবার ২১ শে জুলাইয়ের সমাবেশে ভিড় কিরকম হয় সেদিকে নজর সবারই। কিন্তু, সেই জমায়েত নিয়ে কি আশঙ্কায় ভুগছেন স্বয়ং তৃণমূল নেত্রী? গতকাল সভাস্থল পরিদর্শনে আসেন তিনি, পরিদর্শন সেরে চা খেতে খেতে তিনি সাংবাদিকদের সামনে অভিযোগ করেন, সভায় যাতে লোক আসতে পারে সে জন্য প্রচুর ট্রেন কমিয়ে দেওয়া হয়েছে। কলকাটি নেড়েছে বিজেপি, প্রতিদিন যত সংখ্যক রেল চলে, তার ৩০%-ও না চালানোর চেষ্টা করেছে।

তৃণমূল নেত্রীর বক্তব্য, সব রাজনৈতিক দলের অনুষ্ঠান করার অধিকার রয়েছে, এটা তো আমাদের বার্ষিক সভা। আমরা গরিব দল, ট্রেন ভাড়া করতে পারি না। আমি রেলমন্ত্রী থাকাকালীন রাজনৈতিক দলগুলিকে কম পয়সায় ট্রেনের ব্যবস্থা করে দিতাম। এর জবাবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, শুধু ট্রেন কেন বাসও আটকে দেব, এবার সরকারটাও বন্ধ করে দেব। যত ইচ্ছে এফআইআর করুন। অর্থাৎ তৃণমূলের শহীদ দিবসের অনুষ্ঠান শুরুর আগেই, বিজেপির রাজনৈতিক চাপে বেশ ব্যাকফুটে তৃণমূল বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!