এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নিরাপত্তা বাড়তে চলেছে – বাড়ছে কি দায়িত্বও, জোর জল্পনা রাজ্যে

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নিরাপত্তা বাড়তে চলেছে – বাড়ছে কি দায়িত্বও, জোর জল্পনা রাজ্যে



বঙ্গ বিজেপির দায়িত্ব পাওয়ার পরেই তার হাত ধরে বাংলায় গেরুয়া শিবিরের অনেকটাই উত্থান ঘটেছে। বিগত 2016 র বিধানসভা, তারপর 2018 পঞ্চায়েত এবং সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় অভূতপূর্ব ফলাফল করেছে। তৃণমূল 22 টি আসন পেলেও 18 টি আসন পেয়ে গেরুয়া শিবির শাসকদলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। যা তৃণমূলের কাছে প্রবল চিন্তার কারণ।

আর বাংলায় বিজেপির এই উত্থানে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষের ক্যারিশমাকেই বড় করে দেখছে সকলে। প্রায়শই শাসক দলের নেতাদের কটাক্ষের মুখে পড়ে বিদ্ধ হতে হচ্ছে বঙ্গ বিজেপির সভাপতিকে। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন দিলীপ ঘোষ।

আর তিনি সাংসদ হওয়ার পরই বিভিন্ন মহলে জল্পনা তৈরি হয়েছিল যে, তাহলে হয়ত এবার বঙ্গ বিজেপি সভাপতি পদে পরিবর্তন আনতে পারে। কিন্তু না, তেমন কিছু হওয়ার আভাস তো পাওয়া যাচ্ছেই না, উল্টে বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ দিলীপ ঘোষের নিরাপত্তাব্যবস্থা বাড়াতে চলেছে কেন্দ্র।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, এতদিন দিলীপ ঘোষ ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকতেন। কিন্তু এবার তিনি জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতে চলেছেন। আর এই ঘটনাতেই শুরু হয়েছে আলোরন। একাংশের মতে, দীলিপবাবুর পারফরম্যান্সে বেজায় খুশি কেন্দ্রীয় নেতৃত্ব।

আর তাইতো তার নিরাপত্তা ব্যবস্থাকে আরও জোরদার করে তাকে পুরস্কৃত করতে চাইছে কেন্দ্র। তবে দিলীপ ঘোষের এই নিরাপত্তা বৃদ্ধির পেছনে তার আরও বড় কোনো পদ পাওয়ার কারণ রয়েছে কিনা, তা নিয়েও জল্পনা থেকে যাচ্ছে। অনেকের ধারণা, সাংসদ হওয়ার পাশাপাশি হয়ত দিলীপ ঘোষকে আরও বড় কোনো দায়িত্ব দিতে পারে কেন্দ্র। আর তাই নিরাপত্তা ব্যবস্থাকেও জোরদার করতে চাইছে তারা।

তবে শুধু দিলীপ ঘোষ নয়, রাজ্যের বাকি 17 জন বিজেপি সাংসদকেও ব্যাক্তিগত নিরাপত্তারক্ষী দেওয়া হচ্ছে বলে জানা গেছে। এছাড়াও সদ্য বিজেপিতে আসা বেশ কয়েকজন নেতাকে নিরাপত্তা দেওয়া হলেও তাদের সেই নিরাপত্তা ব্যবস্থা তুলে নেওয়া হতে পারে বলে খবর।

বিশেষজ্ঞদের মতে, কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তরই এই নিরাপত্তার বিষয়টি দেখভাল করে। আর তাদের সুপারিশেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই নিরাপত্তার ব্যবস্থা মোতায়েন করে। ফলে একদম শীর্ষ স্তর থেকে বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ দিলীপ ঘোষের নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!