এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ফের গুলিচালানোর কথা বলে বিতর্ক বাড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ!

ফের গুলিচালানোর কথা বলে বিতর্ক বাড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ!



 

দ্বিতীয়বার রাজ্য সভাপতি পদে নির্বাচিত হয়ে বিতর্ককে যেন ক্রমশ বাড়িয়ে দিচ্ছেন দীলিপবাবু। সম্প্রতি নাগরিকত্ব সংশোধনী আইনের পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ শুরু হয়েছে। যার ফলস্বরুপ অনেক জায়গাতেই সরকারি সম্পত্তি ভাংচুর ও নষ্টের মত ঘটনা ঘটেছে। সম্প্রতি এই ব্যাপারে মন্তব্য করতে গিয়ে রানাঘাটের সভা থেকে একটি বিতর্কিত কথা বলে বসেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যেখানে কার্যত হুমকির সুরে তিনি বলেন, “সরকারি সম্পত্তি নষ্ট করা হলে উত্তরপ্রদেশের মতই এরাজ্যেও গুলি চালানো হবে।”

আর তার এই মন্তব্যের পরই নানা মহলে তীব্র সমালোচনার ঝড় বইতে শুরু করে। একাংশ প্রশ্ন তুলতে শুরু করেন, তাহলে কি উত্তরপ্রদেশে বিক্ষোভকারীদের দমানোর জন্য সেখানকার বিজেপি সরকার গুলি চালাচ্ছেন? একইভাবে অনেকে আবার এপ্রশ্নও তোলেন যে, কোনো একটি রাজনৈতিক দলের সভাপতি কিভাবে এই ধরনের মন্তব্য করতে পারেন! এতে কি গণতান্ত্রিক দেশে গণতান্ত্রিক আন্দোলনকে দেওয়ার জন্য হুমকি দিচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি!

শুধু তাই নয়, পরিস্থিতি এমন জায়গায় গিয়ে দাঁড়ায় যে, বিজেপির রাজ্য সভাপতির মন্তব্যকে “দায়িত্বজ্ঞানহীন মন্তব্য” বলে টুইট করেন তার দলের নেতা তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। আর এহেন বিতর্কিত মন্তব্যের পরে দীলিপবাবু তার মন্তব্য থেকে সরে আসবেন বলে মনে করেছিল একাংশ। কিন্তু না তা তো হলই না, উল্টে ফের আরও একবার গুলি চালানোর কথা বলে বিতর্ককে বাড়িয়ে দিলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

সূত্রের খবর, এদিন নন্দীগ্রামে বিজেপি অভিনন্দন যাত্রা সমাবেশ শেষে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনকারীদের কড়া হুঁশিয়ারি দেন দিলীপবাবু। তিনি বলেন, “বাংলায় যদি আন্দোলনের নামে কেউ সম্পত্তি নষ্ট করে, তাহলে গুলি চলবেই।”

আর অতীতে দীলিপবাবুর এই মন্তব্য নিয়ে বিতর্কের পর, তিনি এই মন্তব্য করে ফের কি প্রমাণ করতে চাইলেন! এখন তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে সংশয়। তবে দিলীপ ঘোষের এহেন বিতর্কিত মন্তব্যের পর সমালোচকদের তরফে কি বিবৃতি আসে! এবং তার পরিপ্রেক্ষিতে দীলিপবাবু কি জবাব দেন! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!