এখন পড়ছেন
হোম > রাজ্য > বিতর্কিত ধূলাগড়ে বিজেপির তীব্র লড়াই, বহু ‘হেভিওয়েটের’ সমাগমে মানরক্ষা শাসকদলের

বিতর্কিত ধূলাগড়ে বিজেপির তীব্র লড়াই, বহু ‘হেভিওয়েটের’ সমাগমে মানরক্ষা শাসকদলের



শাসকদল তৃনমূলের বিরুদ্ধে এবার পঞ্চায়েত নির্বাচন থেকেই জোর লড়াইয়ে নেমেছে গেরুয়া শিবির। তৃনমূলের ভোটব্যাঙ্কে থাবা বসাতে প্রায় সমস্ত রাজনৈতিক অস্ত্রই ব্যাবহার করেছে তাঁরা। কিন্তু সব অস্ত্রে শান না দেওয়া থাকলে যে প্রবল সমস্যা হতে পারে তা হারে হারে টের পেলেন দিলীপ ঘোষ, মুকুল রায়ের মত নেতারা।

সূত্রের খবর, এবারে সারা রাজ্যের বেশ কিছু জায়গার মধ্যে ধূলাগড় পঞ্চায়েত দখল পাখির চোখ ছিল বিজেপির। সেইমত রাজ্যথেকে বেশ কিছু নেতা এসে এখানে প্রচারও করে গিয়েছিলেন। জানা যায়, নির্বাচনের আগেই এইখানে বিনাপ্রতিন্দ্বন্দ্বীতায় জয়লাভ করে দুই তৃনমূল সদস্য। বাকি 18 টির মধ্যে তৃনমূল 9 টি এবং বিজেপি 9 টি আসন পায়। কিন্তু যেহেতু বিনা প্রতিন্দ্বন্দ্বীতায় জয়ী প্রার্থীদের বিষয়টি সুপ্রিম কোর্টে আটকে ছিল তাই এতদিন সেখানে বোর্ড গঠন স্থগিত থাকলেও এখন কোর্টের পক্ষ থেকে সবুজ সংকেত দেওয়ায় গত বৃহস্পতিবার এই পঞ্চায়েতে বোর্ড গঠনের কাজ শুরু হয়।

এদিকে এই বোর্ড গঠনে অশান্তি আটকাতে বাড়তি পুলিশও মোতায়েন করা হয়। কিন্তু প্রধান পদে ভোটাভোটিতে তৃনমূল 11 এবং বিজেপি 9 টি ভোট পায়। যার ফলে বিজেপির বাড়া ভাতে ছাই দিয়ে এই ধূলাগড়ে বোর্ড গঠন করে সেই শাসকদল তৃনমূল কংগ্রেসই। তবে শুধু ধূলাগড় নয়, এদিন জেলার 38 টি পঞ্চায়েতই নিজেদের দখলে রাখে শাসকদল।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে এই ধূলাগড় পঞ্চায়েত শাসকের দখলে যাওয়ায় হতাশ হয়ে কুৎসার পথকে বেছে নিয়ে জেলা বিজেপি সভাপতি অনুপম মল্লিক বলেন, “পঞ্চায়েতে কি হয়েছে তা সকলেই জানে। তাই এই ফলাফল প্রকৃত ফলাফল নয়।” পাল্টা বিজেপিকে কটাক্ষ করে হাওড়ি জেলা তৃনমূলের সভাপতি (গ্রামীন) পুলক রায় বলেন, “ধূলাগড় পঞ্চায়েত দখলে নেমে বিজেপি নোংরা খেলা খেলেছিল। মানুষ তা প্রতিহত করে তৃনমূলের উন্নয়নের পক্ষেই রায় দিয়েছে।” তবে শাসক এবং বিরোধী যে যাই বলুক না কেন, কথায় আছে, “জো জিতা ওহি সিকান্দার।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!