এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্য বাজেটকে “ধোকার বাজেট” বলে অভিহিত করলেন আব্দুল মান্নান, কেন! জেনে নিন

রাজ্য বাজেটকে “ধোকার বাজেট” বলে অভিহিত করলেন আব্দুল মান্নান, কেন! জেনে নিন



দ্বিতীয় তৃণমূল সরকারের মেয়াদকালে শেষ পূর্ণাঙ্গ বাজেট পেশ করল রাজ্যের মা-মাটি-মানুষের সরকার। সোমবার বেলা দুটোয় রাজ্য বিধানসভায় এই বাজেট পেশ করেন অর্থমন্ত্রী অমিত মিত্র। যেখানে একগুচ্ছ প্রকল্প বাস্তবায়ন, সেই প্রকল্পে বরাদ্দ বৃদ্ধি সহ একাধিক উন্নয়নমূলক কাজের কথা শোনা যায়। কিন্তু রাজ্যের পেশ করা এই বাজেটে কোনোমতেই খুশি নন রাজ্যের বিরোধী দলনেতা কংগ্রেসের আব্দুল মান্নান।

সূত্রের খবর, এদিন ঐই বাজেট পেশের পর রাজ্য বাজেটকে ধোকার বাজেট বলে অভিহিত করেন তিনি। বাইরে থেকে সবুজসাথীর সাইকেল কেনা নিয়ে এদিন রাজ্য সরকারের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন রাজ্যের বিরোধী দলনেতা। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “পরিসংখ্যান নিয়ে কিছু বলছি না। ধরে নিচ্ছি, এক কোটি সাইকেল দেওয়া হল।

কিন্তু ওই সাইকেল রাজ্যে কেন তৈরি হল না! তা তো আমাদের রাজ্যেই হতে পারত। মমতার সরকার রাজ্যেই এর কারখানা তৈরির প্রকল্প পরিকল্পনা করতে পারত। বাইরে থেকে বেশি দামে সাইকেল কেনা হয়েছে। 1 কোটি সাইকেলে কাটমানি কত হতে পারে, আর এই এক কোটি সাইকেল উৎপাদন হলে কর্মসংস্থান কত হতে পারত, তা ভাবুন। কতটা উন্নয়ন হত ভাবুন।”

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

বিশেষজ্ঞরা বলছেন, রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান এই কথা বলে বাইরে থেকে সাইকেল কিনে শাসকদলের নেতারা কাটমানি তুলছেন বলে পরোক্ষে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করলেন। তবে রাজ্যের বিরোধী দলনেতার এই যুক্তি সত্যিই যুক্তিযুক্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে এদিনের এই রাজ্য বাজেটে বিভিন্ন সংখ্যাতত্ত্ব নিয়েও উস্মা প্রকাশ করেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান।

তিনি বলেন, “প্রো পিপল বাজেট কি করে হবে! এই সরকার কোনো কাজই করে না। তাই প্রো পিপল বা anti-people কিছুই বলা যাবে না। এই রাজ্য বাজেট সংখ্যার জাগলারি।” সব মিলিয়ে রাজ্য বাজেট পেশ হওয়ার সাথে সাথেই তার চরম বিরোধিতায় সরব হয়ে, সরকারের দিকে একগুচ্ছ প্রশ্ন ছুড়ে দিলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!